ফরিদপুরে ছাত্রদল নেতাকর্মীদের নামে মামলা, আটক ৩

ফরিদপুরে পুলিশের সাথে দুর্ব্যবহার করার অপরাধে ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে থানায়। এ মামলায় পুলিশ ছাত্রদলের ৩ নেতাকে আটক করেছে। এর প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার শহরে বিক্ষোভ মিছিল করেছে নেতাকর্মীরা।

আটককৃতরা হলো জেলা ছাত্রদলের সভাপতি ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান বেনজির আহমেদ তাবরীজ, যুগ্ন সাধারণ সম্পাদক আদনান হোসেন অনু ও ছাত্রদল নেতা প্লাবন শেখ।

জানা গেছে, গত মঙ্গলবার তারেক জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে শহরের ভাঙ্গা রাস্তার রোডের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ চলাকালে পুলিশ বাঁধা দেয়। এসময় পুলিশের সাথে বাতবিতন্ডা হয় ছাত্রদল নেতাকর্মীদের।

এ ঘটনার জের ধরে কোতয়ালী থানার এসআই অখিল বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় মঙ্গলবার রাতে শহরের থানা রোডস্থ মাছরাঙা মার্কেটের সামনে থেকে জেলা ছাত্রদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজকে আটক করে। এরপর একই মামলায় বুধবার রাত ১০টার দিকে শহরের কিরন সিনেমা হলের সামনে থেকে জেলা ছত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক আদনান হোসেন অনুকে এবং বৃহস্পতিবার সকালে শহরের লক্ষিপুর ষ্টেশন এলাকা থেকে ছাত্রদল নেতা প্লাবন শেখকে আটক করা হয়।

এদিকে, মিথ্যা মামলায় ছাত্রদল নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের ও আটকের প্রতিবাদে দুপুরে জেলা কারাগারের সামনে থেকে একটি ঝটিকা মিছিল বের করা হয়। শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, জেলা বিএনপি নেতা মিজানুর রহমান মিনান, শহর ছাত্রদলের সভাপতি গাজী মাহবুব, ছাত্রদল নেতা ভিপি শামীম, ভিপি রেজা, তানজিমুল হাসান কায়েস প্রমুখ মিছিলে নেতৃত্ব দেন।

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি