আগামী সংসদ নির্বাচনে মাঠে থাকছে এমপি বদি

উখিয়া-টেকনাফের সরকার দলীয় মানব দরদী সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি আগামী সংসদ নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মতে আবারো মনোয়ন পেতে যাচ্ছেন। দলীয় হাইকমান্ড সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, উখিয়া-টেকনাফ (কক্সবাজার-৪) আসনের সংসদ সদস্য বিপুল জনপ্রিয়তার অধিকারী আলহাজ্ব আবদুর রহমান বদি মনোনয়ন পাওয়ার বিষয়টি এক প্রকার নিশ্চিত হওয়া গেছে।

যদিও উখিয়া-টেকনাফের উন্নয়নের কান্ডারী হিসাবে সংসদীয় এলাকায় প্রশ্নাতীত জনপ্রিয়তার কারণে অনেকেই বদি বিরোধী জোট গঠন করে মনোনয়ন বাঁনচালের ষড়যন্ত্রে লিপ্ত থেকে তার বিরুদ্ধে ঢালাও ভাবে অপপ্রচার চালিয়ে জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি এবং আস্থা ভিন্ন দিকে নেওয়ার চেষ্টা চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বেশ কিছু দিন ধরে কক্সবাজারের কিছু অখ্যাত প্রিন্ট মিডিয়া বদি বিরোধী অপপ্রচার চালিয়ে উখিয়া টেকনাফের সাধারণ বদি সমর্থক ভোটারদের বিভ্রান্ত করার পায়তারা চালান তারা। বিশেষ করে এমপি বদি ঠেকাও নেপথ্যে দলীয় কতিপয় নেতাকর্মী, দেশের শীর্ষ বহুজাতিক কোম্পানী বসুন্ধারা গ্রুপ, টেকনাফের শাহপুরী গ্রুপ এবং নির্বাচনে পরাজিত শক্তি একাট্রা হয়ে গাটছাড়া বেঁধেছে।

চর্তুমূখী ষড়যন্ত্রের মারপ্যাচে পড়ে এমপি বদির মনোনয়ন পাওয়ার বিষয়টি ক্ষীন হয়ে আসে। যে কারণে এমপি আবদুর রহমান বদিও অনুধাবন করতে না পারায় তাকে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে জয়লাভ করার পরও তাকে দু’বার কারান্তরিন হতে হয়। অবশ্যই এমপি বদি একটু তীক্ষণ দৃষ্টি সম্পন্ন ব্যক্তি হলেই তিনি তা উপলব্দি করতে পারতেন। সেটা অবশ্যই বদির ভুল সিদ্ধান্ত নয়। মূলত কতিপয় হাইব্রীড টাকা ওয়ালা কিছু লোকজন তাকে একটি গন্ডির ভিতরে রেখে আর্থিকভাবে ফাঁয়দা লুটে চলছে। কিন্তু এলাকার ভোটারও সাধারণ মানুষের কাছে তার আকাশচুম্বী জনপ্রিয়তা থাকার কারণে ষড়যন্ত্রকারীরা এমপি হওয়ার দিবা স্বপ্ন থেকে পিছু হটছে।

শেষ পর্যন্ত কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোয়ন বোর্ডের সিদ্ধান্তে উখিয়া টেকনাফের সেই মানব দরদী সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদির নামটি পুনরায় উঠে আসে এবং আগামী সংসদ নির্বাচনে উখিয়া-টেকনাফে বদির বিকল্প কোন নেতৃত্ব এখনো সৃষ্টি হয়নি, এ বিষয়টি আওয়ামীলীগের উচ্চ পর্যায়ের হাইকমান্ডের নেতৃবৃন্দরা বুঝতে পেরে আবারো উন্নয়নের রূপকার বদিকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয় বলে আওয়ামীলীগের কেন্দ্রীয় একটি সূত্রে এ তথ্য পাওয়া গেছে।