শ্রীমঙ্গলে দ্বিতীয় চা নিলাম কেন্দ্র উদ্বোধন

শ্রীমঙ্গলে চা নিলাম শুরুর প্রাক্কালে প্রস্তুতিমূলক কর্ম-পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে গত শুক্রবার টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিপিটিএবি) এক জরুরি সভায় এ ঘোষণা দেয়া।

শ্রীমঙ্গলে নভেম্বর মাসের মধ্যে নিলাম শুরুর ঘোষণা দিয়েছেন টিপিটিএবির আহ্বায়ক ড. এ কে এম আব্দুল মোমেন। এ জন্য অকশনসংক্রান্ত প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন। মৌলভীবাজার রোডে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সংস্থার বর্তমান আহ্বায়ক জাতিসংঘের স্থায়ী কমিটির সাবেক রাষ্ট্রদূত ড. এ কে এম আব্দুল মোমেনের সভাপতিত্বে ও সদস্যসচিব জহর তরপদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সংস্থার সদস্যরা ছাড়াও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি, চা ব্যবসায়ী, অকশন বিডার, বাগান মালিক ও ব্রোকার হাউস এবং ওয়্যারহাউস কর্তৃপক্ষসহ চাসংশ্লিষ্ট নেতারা উপস্থিত ছিলেন।

আব্দুল মোমেন আরো বলেন, অর্থমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নিলাম কেন্দ্র অচিরেই চালুর বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়েছে। শ্রীমঙ্গলে চা নিলাম হলে সময় সাশ্রয়ের কারণে ৫ মিলিয়ন কেজি চা পাতা সাশ্রয় হবে। ২০০ কোটি টাকার জ্বালানি সাশ্রয় হবে। যার ফলে চা পাতা আরো সাশ্রয়ী মূল্যে ভোক্তাদের কাছে পৌঁছানো সম্ভব হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রীমঙ্গলে দ্বিতীয় চা নিলাম কেন্দ্র আনুষ্ঠানিক উদ্বোধন করার ব্যাপারে আমন্ত্রণ জানানোর জন্য আহ্বায়ককে অনুরোধ জানালে তিনি সর্বাত্মক চেষ্টা করার আশ্বাস প্রদান করেন।

সভায় উপস্থিত ছিলেন টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সিনিয়র সদস্য মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, যুগ্ম আহ্বায়ক এম আর খান চা বাগানের এমডি সিরাজুল ইসলাম চৌধুরী, যুগ্ম আহ্বায়ক এস এম এন ইসলাম মনির, সিনিয়র সদস্য মৌলভীবাজার চেম্বারের সাবেক সভাপতি ব্যবসায়ী ডা. এম এ আহাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গ্রেটার সিলেট টি ব্রোকার্সের চেয়ারম্যান এম এ মনির, সহসভাপতি জিল্লুল আনাম চৌধুরী প্রমুখ।