‘ছোট চুলের জন্য আমাকে ভাইয়া বলছিল’

বলিউডে নব পদর্পণ হয়েছে অভিনেত্রী জাইরা ওয়াসিমের। দঙ্গল সিনেমায় অভিনয় করে দর্শক সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন অভিনেত্রী জাইরা ওয়াসিম। সদ্য মুক্তিপ্রাপ্ত সিক্রেট সুপারস্টার–এ তার অভিনয় দর্শকের মন জয় করেছে। তবে অভিনয়কে পেশা হিসেবে নিবেন কিনা তা একখনো সঠিক জানা নেই তার। অভিনয়শিল্পী হওয়ার কোনো ইচ্ছেই তার ছিল না।

এ প্রসঙ্গে জাইরা ওয়াসিম ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘আমি এখনো জানি না ভবিষ্যতে অভিনয় ক্যারিয়ার আমি গুরুত্বপূর্ণভাবে নিব কিনা। কিন্তু প্রতিবার আমি যখন অভিনয় করি তখন আমার সর্বোচ্চটুকু দেয়ার চেষ্টা করি। আমি যে দুটি সিনেমায় অভিনয় করেছি সেগুলোর গল্প অনেক চমৎকার ছিল। ’

জাইরার পাশাপাশি দুটি সিনেমাতেই অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আমির খান। তবে এ অভিনেত্রীর পারফরম্যান্স কোনো অংশে কম নয়। দঙ্গল’র অডিশনের মুহূর্তের স্মৃতিচারণ করে এ অভিনেত্রী বলেন, ‘কোনো প্রত্যাশা নিয়ে সেখানে যাইনি। শুধু কৌতূহলবশত দেখতে গিয়েছিলাম অভিনয় বিষয়টি কী এবং কীভাবে অডিশন নেয়া হয়। বাকিটুকু বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে হয়েছে এবং খুবই সৌভাগ্যবান যে এই সুযোগটি পেয়েছি।

তারপর আমির খানের সঙ্গে দুইবার অভিনয় করার সুযোগ। আমি অত্যন্ত সৌভাগ্যবান। ’

ভক্তদের বিষয়টি কেমন করে সামলাচ্ছেন তা জানতে চাইলে জাইরা বলেন, “দঙ্গল সিনেমায় আমার চুল ছোট ছিল। একদিন এক ব্যক্তি ফোন নিয়ে আমার কাছে এসে বলল, ‘আরে ভাইয়া, আপনি তো আমির খানের সিনেমায় ছিলেন? একটি ছবি তুলি?’ আমার ছোট চুলের জন্য সেই ব্যক্তিটি আমাকে ভাই বলছিল। আমার প্রথম ভক্ত যে কিনা আমাকে ভাইয়া বলছিল। ”

ভক্তদের এই বিষয়গুলো অনেক আবেগঘন জানিয়ে তিনি বলেন, ‘তারা আমার দিকে অনেক ভালোবাসা নিয়ে তাকায়, যা আমার কাজের অনুপ্রেরণা জোগায়। এর চেয়ে আবেগঘন ব্যাপার আর কী হতে পারে?’