গণমাধ্যমে ছবি প্রকাশ করতে পারবেন না সানা শেখ

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়াতে একটি নির্লজ্জ সেলফি পোস্ট করে আলোচিত ও বিতর্কিত হন দঙ্গল কন্যা ফাতিমা সানা শেখ। ‘দঙ্গল’ সিনেমা দিয়ে খ্যাতি পেলেও শিশু শিল্পী হিসেবে অনেক আগেই বলিউডে পা দিয়েছিলেন সানা। ‘থাগস অব হিন্দুস্তান’ এ আমির খান, অমিতাভ বচ্চন ও ক্যাটরিনা কাইফের সঙ্গে কাজ করছেন তিনি। নতুন খবর হচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ছবি আপলোড করতে পারবেন না তিনি।

ফাতিমার দ্বিতীয় সিনেমার প্রযোজক আদিত্য চোপড়া তাকে এই আদেশ দিয়েছেন। শুধু ছবি পোস্ট করাই নয়, ফাতিমাকে বেশ কিছু নিয়মের মধ্যে আবদ্ধ করেছেন তিনি। ছবি তো বটেই, নতুন কোনো আপডেট পোস্ট করতে পারবেন না ফাতিমা। ‘থাগস অব হিন্দুস্তান’ এর কাজ পুরোপুরি শেষ না হওয়া পর্যন্ত নতুন অন্য কোনো চলচ্চিত্রের জন্যও চুক্তিবদ্ধ হতে পারবেন না এই নায়িকা।

জানা গেছে, গুরুত্বপূর্ণ তারকা বহুল কোন অনুষ্ঠানেও নাকি অংশও নিতে পারবেন না তিনি। আদিত্য কোনোভাবেই চান না ‘থাগস অব হিন্দুস্তান’ এ ফাতিমার চরিত্রটি দর্শকের কাছে আগেই প্রকাশ পেয়ে যাক। তাই ফাতিমাকে মেনে চলতে হবে এই সবগুলো আদেশ। আর এরকম কঠিন নিয়মাবলী মাথা পেতে মেনে নিয়েছেন ফাতিমাও। ভারতের স্বাধীনতা পূর্ব সময়ের প্রেক্ষাপটে নির্মিত ছবিটি আগামী বছর ২০১৮ সালের নভেম্বরে মুক্তি পাবে।