প্রথমবারের মতো বিপিএলে দেখা যাবে মালিঙ্গাকে

(প্রিয়.কম) দক্ষিণ আফ্রিকায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিল শ্রীলঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গার। কিন্তু নানান জটিলতায় লিগটি স্থগিত হয়েছে এক বছর। ওই সময়ই বাংলাদেশে অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। এই সুযোগ হাতছাড়া করেনি রংপুর রাইডার্স। মালিঙ্গাকে খেলার প্রস্তাব দেয় ফ্র্যাঞ্চাইজিটি। না বলেনি লঙ্কান পেসারও।

ফলে প্রথমবারের মতো বিপিএলে দেখা যাবে লঙ্কান এই তারকা পেসারকে। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে রংপুর রাইডার্সের জার্সি গায়ে মাঠে নামবেন তিনি। তবে বিপিএলে প্রথমবার হলেও বিদেশি লিগগুলোতে মালিঙ্গা নিয়মিত মুখ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স, ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে গায়ানা আমাজন ওয়ারিয়র্সে ও জ্যামাইকান তলাওয়াসে, কাউন্টিতে কেন্ট, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে খেলেছেন মালিঙ্গা।

টি-টোয়েন্টি ফরম্যাটে দ্বিতীয় সর্বোচ্চ ৩২৩ উইকেটের মালিক লঙ্কান এই পেসারকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন। পাশাপাশি তিনি জানিয়েছেন, ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলকে লিগের শুরু থেকেই পাবে রংপুর রাইডার্স। ফলে বিপিএলের জৌলুস আরও বেড়ে যাবে বলে বিশ্বাস তার।

অফ ফর্মের কারণে চলমান পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে নেই লাসিথ মালিঙ্গা। পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) দাবি, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পরিকল্পনায় নেই মালিঙ্গা। তাই তাকে ওয়ানডে দলে রাখা হচ্ছে না। গত জুনে ইনজুরি থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর মালিঙ্গা এখন পর্যন্ত ১৩টি ওয়ানডে খেলেছেন। ভারতের বিপক্ষে কিছুদিন আগেই খেলেছেন টি-টোয়েন্টি সিরিজ।

রংপুর রাইডার্স: 

দেশি: মাশরাফি বিন মুর্তজা (আইকন), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, নাজমুল অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদাত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম, জহির খান।

বিদেশি: রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, শামিউল্লাহ শেনওয়ারি, স্যাম হেইন ও লাসিথ মালিঙ্গা।