পাকিস্তানের বিপক্ষে ভারতের জয়

ঢাকায় এশিয়া কাপ হকিতে পাকিস্তানকে ৩-১ গোলে উড়িয়ে দিল ভারত। গোল করলেন চিংলেনসানা সিংহ, রমনদীপ সিংহ ও হরমনপ্রীত সিংহ। পাকিস্তানের হয়ে একটিমাত্র গোল আলি শানের। এই প্রতিযোগিতায় টানা তিনটি ম্যাচে জয় পেল ভারত। 

রবিবার ম্যাচের শুরু থেকেই বিপক্ষকে টেক্কা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন মনপ্রীত, হরমনপ্রীতরা। তবে প্রথম কোয়ার্টারে কোন গোল করতে পারেনি ভারত। দ্বিতীয় কোয়ার্টার শুরু হতেই খেলা বদলে যায়। ১৭ মিনিটে প্রথম গোল করে ভারতকে এগিয়ে দেন চিংলেনসানা। দ্বিতীয় কোয়ার্টারের শেষ ভারত এই এক গোলেই এগিয়েছিল।

তৃতীয় কোয়ার্টারের শেষদিকে পরপর দু’মিনিটে দু’টি গোল করে ভারতের ব্যবধান বাড়ান রমনদীপ ও হরমনপ্রীত। ভারতের তৃতীয় গোলটি হয় পেনাল্টি কর্নার থেকে।

তিন গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা শুরু করে পাকিস্তান। ৪৮ মিনিটে গোল করে ব্যবধান কমান আলি শান। এরপর একের পর এক আক্রমণ করে ভারতকে চাপে ফেলে দেয় পাকিস্তান। এই সময় ঢাল হয়ে দাঁড়ান ভারতের গোলকিপার আকাশ চিকতে। তিনি পরপর দু’টি দুর্দান্ত সেভ করে ভারতকে গোল খাওয়ার হাত থেকে বাঁচিয়ে দেন। শেষপর্যন্ত আর ব্যবধান কমাতে পারেনি পাকিস্তান। সহজেই ম্যাচ জিতে যায় ভারত।