এশিয়া কাপ হকিতে প্রথমার্ধে এগিয়ে ভারত

বহু প্রতীক্ষিত এশিয়া কাপ হকি-২০১৭ মাঠের লড়াই শুরু হয়েছে । বেলা ৩টার দিকে ভারত-জাপানের ম্যাচের মধ্য দিয়ে এই টূর্নামেন্টের মাঠের লড়াই শুরু হল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে রয়েছে ভারত। খেলার তৃতীয় মিনিটেই সমরপিত সুনীল গোল করে ভারতকে এগিয়ে নেন। তার এক মিনিট পরে জাপানের কিতাজাতো কেঞ্জি গোল পরিশোধ করে সমতায় ফেরান। তারপর দ্বিতীয় কোয়ার্টারের ৮ মিনিটের (ম্যাচের ২৩ মিনিট) সময় উপধায়া ললিত গোল করে ভারতকে লিড এনে দেন। ললিতের এই গোলে লিড নিয়েই প্রথমার্ধের বিরতিতে যায় ভারত।

এর আগে টুর্নামেন্টের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী মোস্তফা কামাল। এসময় আরও উপস্থিত ছিলেন বিমান বাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল আবু এসরার।

উল্লেখ্য, দীর্ঘ ৩২ বছর পর আবার এশিয়া কাপ হকি ফিরেছে ঢাকায়। এশিয়ার সেরা ৮ দলের শ্রেষ্ঠত্বের লড়াই দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন হকিপ্রেমীরা। কেবল হকিপ্রেমীদেরই নয়, এ টুর্নামেন্টে বাংলাদেশের মানুষের নজর থাকবে লাল-সবুজ জার্সিধারী এক ঝাঁক তরুণের দিকে। আয়োজনের সাফল্যে তারাই আনতে পারবে পূর্ণতা। যেমন হয়েছিল ১৯৮৫ সালে। ঢাকায় অনুষ্ঠিত দ্বিতীয় এশিয়া কাপে।