‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ কে এই জেসিয়া?

তিনিই এখনও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’। চীনে অনুষ্ঠিতব্য আসন্ন ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এদিকে, মুকুট পেয়ে রাতারাতি আলোচনার শীর্ষে চলে এসেছেন জেসিয়া ইসলাম। অনেকে তার সম্পর্কে জানান আগ্রহ প্রকাশ করছেন যে, কে এই নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’। 

অবশেষে বুধবার সন্ধায় শেষ হয় সব জল্পনা-কল্পনার অবসান। জান্নাতুল নাঈম এভ্রিল বিবাহিত প্রমাণিত হওয়ায় মুকুট চলে যায় প্রথম রানারআপ জেসিয়া ইসলামের মাথায়।

পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলাম। ১৮ বছর বয়সী এই সুন্দরীর জন্ম ও বেড়ে ওঠা সেখানেই। ব্যবসায়ী মনিরুল ইসলাম ও গৃহিণী রাজিয়া সুলতানার একমাত্র সন্তান জেসিয়া। তবে বাবা-মায়ের বিচ্ছেদের কারণে ৫ ফুট ৮ ইঞ্চির এই সুন্দরী এখন রাজধানীর মহাখালীতে থাকেন।

নাচ, গান কিংবা অভিনয়ে হাতেকলমে কোনো শিক্ষা নেই জেসিয়ার। যা কিছু শিখেছেন এই সুন্দরী প্রতিযোগিতার প্লাটফর্মেই, বিভিন্ন পর্যায়ের গ্রুমিংয়ের মাধ্যমে। তবে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ অনুষ্ঠানে যোগ দেয়ার পূর্বে ফ্যাশন হাউজ এক্সটেসির মডেল হিসেবে কাজ করেছেন এই সুন্দরী।

ইংরেজি মাধ্যমে পড়াশুনা করেছেন জেসিয়া। সাউথপয়েন্ট একাডেমি থেকে ও-লেভেল সম্পন্ন করে বর্তমানে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়াশুনা করছেন তিনি।