‘আমাকে যে নাম ঘোষণা করতে বলা হয়েছে, তা-ই আমি ঘোষণা করেছি’

আয়োজকের পছন্দে নির্বাচন করা হলো ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’, বিচারকদের রায়ে নয়, এমন কথায় নিয়ে বিতর্ক শুরু হয়েছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ এর ফলাফল নিয়ে। আয়োজকদের পক্ষ থেকে বলা হচ্ছে, অনুষ্ঠানের উপস্থাপক ভারত থেকে আসা শিনা চৌহান ভুল নাম ঘোষণা করেছেন।

বিচারকের চূড়ান্ত রায়কে উপেক্ষা করে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ এর গ্র্যান্ড ফিনালে আয়োজকদের পছন্দের প্রতিযোগিকে বিজয়ী ঘোষনা করা হয়েছে। এমন অভিযোগে বিতর্কের মুখে পড়েছে আয়োজনটি। অনুষ্ঠানে উপস্থাপিকা শিনা চৌহান ভুল করেছেন বলে আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার স্বপন চৌধুরী দাবি করেছেন। এরই প্রেক্ষিতে শিনা চৌহান বলেছেন, তিনি ভুল করেননি। তাকে ফলাফল হিসেবে যে নাম ঘোষনা করতে বলা হয়েছে সেটিই তিনি করেছেন।

তিনি বলেন, আমি পরিষ্কারভাবে বলতে চাই, আমাকে যে নাম ঘোষণা করতে বলা হয়েছে, তা-ই আমি ঘোষণা করেছি। আমার সঙ্গে গতকাল শনিবার আয়োজকেরা যোগাযোগ করেছেন। তাঁরা বলেছেন, একটা সংবাদ সম্মেলনের মাধ্যমে তাঁরা পুরো বিষয়টি সবার কাছে পরিষ্কার করবেন।

এদিকে আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বলেন, ভারতীয় উপস্থাপিকা শিনা চৌহান ঠিকঠাক সব চালিয়ে নিলেও মূল নাম উপস্থাপন করতে গিয়ে ভুল করে ফেলেছেন। এমন ভুল অস্কারের মতো আসরেও হয়। এরপরও আমরা এ ধরনের ভুলের জন্য ক্ষমাপ্রার্থী। সেই সঙ্গে বলতে চাই এটাই চূড়ান্ত ফল, এখানে বিভ্রান্তির কোনো সুযোগ নেই।

তিনি আরো বলেন, দুজনের নাম প্রায় একই হয়ে যাওয়াতে সমস্যাটা হয়েছে। টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারের কারনে আমরা হুট করেই জানতে পারি আমাদের হাতে মাত্র কয়েক মিনিট সময় রয়েছে। তখন তাড়াহুড়ো করতে হয়েছে।

প্রতিযোগিতার বিচারকের দায়িত্বে থাকা শম্পা রেজা শনিবার রাতে আরটিভি অনলাইনকে বলেন, আমি যা বিচার করেছি, তা প্রতিফলিত হয়নি। আমি যে মার্কশিট দিয়েছি, সেটা গ্রহণ পর্যন্ত করা হয়নি। যদি তারা নিজেরাই এমনভাবে প্রার্থী ঘোষণা করবে, তাহলে কেন বিচারক হিসেবে আমাকে রাখলো। শুধু আমি না, যতটুকু জানতে পেরেছি বেশিরভাগ বিচারকের মার্কশিট নেয়া হয়নি।

স্বপন চৌধুরী আরটিভি অনলাইনকে বলেন, আমার মিডিয়াতে ক্যারিয়ার ৩০ বছরের। সব সময় স্বচ্ছ থাকার চেষ্টা করি। এ পর্যন্ত কোনো কিছুতেই আমার কমতি নেই। খারাপ কিছু বলার মতোও নেই। আমার যদি কাউকে ব্যক্তিগতভাবে নির্বাচিত করার ইচ্ছা থাকতো তাহলে তো আমি শম্পা রেজা, জুয়েল আইচসহ গুণী বিচারকদের রাখতাম না। আমি জানি না কে কি বলছেন। আমার উদ্দেশ্য ভালো, কিন্তু যা হয়েছে সেটি দুর্ভাগ্য। কারণ সবাই নেগেটিভ জিনিসটা বেশি পছন্দ করেন।

তিনি আরো বলেন, যারা নম্বর দিয়েছেন তারা একেক-জনকে একেক রকম নম্বর দিয়েছেন। সবাই তো আর একজনকে ১০ করে নম্বর দেবেন না। প্রতিযোগীদের একেকটি পারফর্মেন্সের ওপরে এই নম্বর দিয়েছেন তারা। সবার নম্বর বিবেচনা করেই বিজয়ী ঘোষণা করা হয়েছে।

অন্তর শোবিজ সূত্রে জানা গেছে, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ এর চূড়ান্ত বিজয়ী জান্নাতুন নাঈম এভ্রিল। চীনে অনুষ্ঠিতব্য ৬৭তম বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মূল আসরে তিনিই বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

সহআয়োজক প্রতিষ্ঠান অমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদি হাসান বলেন, ‘ফাইনাল আয়োজনে তাড়াহুড়োর কারনে বিজয়ীদের হাতে অন্যান্য পুরষ্কার তুলে দেয়া যায়নি। সেজন্য আমরা পোস্ট ‘প্রোগ্রাম প্রাইজ গিভিং ডে’ এর আয়োজন করছি। সেখানে সবার হাতে পুরষ্কার তুলে দেয়ার পাশাপাশি সবাইকে নিয়ে ওয়ার্ল্ড ট্যুর ও পরবর্তী পরিকল্পনার ঘোষণা করা হবে।’

জমকালো আয়োজনে গত শুক্রবার রাত ৮টা ১০ মিনিটে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয় রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের (আইসিসিবি) নবরাত্রি হলে।