শেষ দিকে এসে জ্বলে উঠল অস্ট্রেলিয়া

সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে নিয়েছিল ভারত। সেই সঙ্গে দুই ম্যাচ হাতে রেখে সিরিজও নিশ্চিত করে ফেলেছিল তারা। কিন্তু সিরিজের বাকি দুই ম্যাচ অস্ট্রেলিয়ার জন্য সম্মান বাঁচানোর। সে কারণেই হয়তো শেষ দিকে এসে জ্বলে উঠল তারা। চতুর্থ ওয়ানডেতে এসে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতকে ২১ রানে হারিয়ে দিল অস্ট্রেলিয়া।

এটা শুধু অস্ট্রেলিয়ার জয়ই নয়, ভারতের জয়রথও থামানো। টানা ৯টি ম্যাচ জিতেছিল ভারত। ওয়ানডে ইতিহাসে টানা এতগুলো ম্যাচ কখনও জেতেনি ভারত। বিরাট কোহলির নেতৃত্বে সেই রেকর্ডই তৈরি করল তারা। অবশেষে সেটা এসে থামল অস্ট্রেলিয়ার সামনে।

টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ভারতের সামনে দাঁড় করায় ৩৩৫ রানের বিশাল লক্ষ্য। ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেট হারিয়ে এই রান করে তারা। নিজের শততম ম্যাচে এসে সেঞ্চুরি পান ওয়ার্নার। শেষ পর্যন্ত আউট হন ১২৪ রান করে।

অ্যারোন ফিঞ্চের সঙ্গে তিনি ওপেনিং জুটিতে গড়েন ২৩১ রান। ৯৪ রান করে রানআউট হয়ে যান ফিঞ্চ। আগের ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। এছাড়া পিটার হ্যান্ডসকম্ব করেন ৪৩ রান।

জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩১৩ রান করে ভারত। কেদার যাদব করেন সর্বোচ্চ ৬৭ রান। রোহিত শর্মা ৬৫, আজিঙ্কা রাহানে ৫৩ রান করেন। অস্ট্রেলিয়ার রিচার্ডসন ৫৮ রান দিয়ে নেন ৩ উইকেট।