ফরিদপুরের চরভদ্রাসনে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চর-সরবান্দিয়া গ্রামে বৃহস্পতিবার দুপুরের দিকে পানিতে ডুবে একই পরিবারের দুই বোনের মৃত্যুর ঘটনা ঘটেছে। সম্পর্কে তারা আপন চাচাতো বোন।

উক্ত গ্রামের শেখ সালামের পুত্র সৌদী প্রবাসী দুই সহদোর শেখ মোস্তফা ও শেখ মোতালেবের শিশু মেয়ে যথাক্রমে আফরোজা (৯) ও লামিয়া মিম (৮) স্থানীয় একটি স্কুলে প্রথম শ্রেনীতে লেখাপড়া করত। ঘটনার দিন বেলা এগারোটার দিকে দুই বোন খাবার খেয়ে পাশের বাড়ীর উঠানে খেলতে যায়। প্রায় এক ঘন্টা তাদের দেখতে না পেয়ে সম্ভাব্য সকল যায়গায় খোঁজাখুজি করে পরিবারের লেকজন। দুপুর একটার দিকে লাভলী নামের এক প্রতিবেশী উক্ত উঠান সংলগ্ন পুকুরে গোসল করতে এসে এক জোড়া সেন্ডেল দেখতে পেয়ে অন্যান্যদেরকে ডেকে দেখায়। পরে পুকুরে ডুবিয়ে উদ্ধার করা হয় উভয়ের নিথর দেহ ।

শিশু দুটিকে স্থানীয়রা চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক উপজেলা স্বাস্থ্য প:প কর্মকর্তা আবুল কালাম আজাদ তাদেরকে মৃত ঘোষণা করেন। পারিবারিক সদস্য প্রতিবেশীদের সাথে কথা বলে জানা যায়, লামিয়া সাতার জানতো না কিন্তু আফরোজা সাতার জানতো। তাদের ধারণা লামিয়া পুকুরের পানিতে গোসল করতে নেমে বিপদে পরলে তাকে উদ্ধার করতে গিয়ে আফরোজাও আর পানি হতে উঠতে পারেনি। দুইবোন এক ভাইয়ের মধ্যে আফরোজা মেঝ এবং দুই বোন এক ভাইয়ের মধ্যে লামিয়া মিম বড় বলে জানায় তাদের পরিবার ।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি