বেতনের দাবিতে বাংলা টিভি অফিসে তালা

মাত্র পাঁচ মাস ১০ দিন অতিবাহিত হতে না হতেই বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলা টিভির কার্যালয়ে তালা ঝুলছে। বেতন-ভাতার দাবিতে টেলিভিশনটির কার্যালয়ে তালা ঝুলিয়েছেন কর্মরত সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বিক্ষোভ শুরু করেন প্রতিষ্ঠানটিতে কর্মরতরা।

বাংলা টিভিতে কর্মরত এক কর্মকর্তা জানান, প্রতিষ্ঠানটির শতাধিক সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী বিগত তিন মাস বেতন পাচ্ছেন না। কর্তৃপক্ষ বেতন না দিয়ে টালবাহানা করছে। এ কারণেই কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন কর্মীরা।

প্রতিষ্ঠানটির একাধিক কর্মী জানান, বেতনবঞ্চিত কর্মীরা বৃহস্পতিবার সম্মিলিতভাবে বিক্ষোভ করেন এবং একপর্যায়ে তারা অফিসে তালা ঝুলিয়ে দেন।

সর্বশেষ সন্ধ্যায় প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগের প্রধানদের সঙ্গে বৈঠকে বসেন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ সামাদুল হক। তবে এ বিষয়ে তার সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ মে ‘বিশ্বজুড়ে বাংলা’ স্লোগানে দেশে পূর্ণাঙ্গ সম্প্রচারে আসে চ্যানেল ‘বাংলা টিভি’। রাজধানীর সোনারগাঁও হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে দেশে বাংলা টিভির সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এর আগে লন্ডনে যাত্রা শুরু করা এ চ্যানেলের সম্প্রচার চলছিল ইউরোপজুড়ে।

বাংলা টিভির হেড অব নিউজ পদে যোগদান করা জাকারিয়া কাজল বলেন, ‘আমি গত এক মাস আগেই প্রতিষ্ঠানটি ছেড়ে দিয়েছি। প্রতিষ্ঠানটির সঙ্গে এখন আমার কোনো যোগাযোগ নেই। তাই কিছু বলতে পারছি না।’

প্রতিষ্ঠানটির জিএম (মার্কেটিং) আহম্মেদ সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নন বলে জানান।