নির্ধারিত তারিখে দেশে ফিরছেনা শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার তারিখ পেছাল। ২ অক্টোবর তার দেশে ফেরার কথা থাকলেও নির্ধারিত তারিখে দেশে ফিরতে পারছেন না তিনি। ৫ অথবা ৬ অক্টোবর তিনি দেশে ফিরবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাজধানীতে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনের সামনে বন্যাপীড়িত এবং দরিদ্র মানুষের মধ্যে রিকশা ও ভ্যান বিতরণের সময় তিনি এ তথ্য জানান। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শারীরিক অবস্থার উন্নতির জন্য আপনারা সবাই দোয়া করবেন। ওনার একটা অপারেশন হয়েছে। এ কারণে দেশে ফেরার তারিখ পিছিয়ে গেছে। ৫ অথবা ৬ অক্টোবর তিনি দেশে ফিরবেন বলে আমরা আশা করছি।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর শনিবার বেলা ২টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে আবুধাবির উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে রোববার সকালে ইতিহাদের ফ্লাইটে বিকেলে তিনি যুক্তরাষ্ট্রে পৌঁছেন। নিউ ইয়র্কে ১২ সেপ্টেম্বর জাতিসংঘের ৭২তম অধিবেশন শুরু হয়। সফর শেষে ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে রওনা হয়ে ২ অক্টোবর দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রীর।