রোনালদোর ১৫০তম ম্যাচে ৪০০তম গোল!

অপেক্ষার প্রহর শেষ হলো অবশেষে। বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে জয়ের খরা কাটল রিয়াল মাদ্রিদের। মঙ্গলবার রাতে সিগনাল ইদুনা পার্কে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে জার্মান ক্লাবটিকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। জয়ের নায়ক আর কেউ নন। সেই পুরনো সেনানী, ক্রিশ্চিয়ানো রোনালদো।

রিয়ালের হয়ে নিজের ৪০০তম আর ইউরোপিয়ান টুর্নামেন্টে ১৫০তম ম্যাচটা জোড়া গোল করেই স্মরণীয় করে রাখলেন পর্তুগীজ যুবরাজ।

রিয়ালের জন্য এই ম্যাচটি ছিল অনেক চ্যালেঞ্জের । বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে এর আগে ছয়বারের লড়াইয়ে একবারও জয় পায়নি তারা। এর মধ্যে আবার দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো গোল পাননি টানা দুই ম্যাচে। মাইলফলকের ম্যাচে রোনালদো গোল পেলেন, দলও ভাঙল ডর্টমুন্ড-বাঁধা।

উত্তেজনায় ঠাসা ম্যাচের ১৮তম মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন গ্যারেথ বেল। কার্ভাহালের এগিয়ে দেয়া বল চোখধাঁধানো এক শটে জালে বল জড়ান ওয়েলস উইঙ্গার। প্রথমার্ধে এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জিদানের দল।

ম্যাচের সব উত্তেজনা জমা ছিল আসলে দ্বিতীয়ার্ধের জন্য। নিজেদের ডেরায় হার এড়াতে মরিয়া হয়ে লড়েছে ডর্টমুন্ড। তবে রোনালদো ঝলকের কাছে এই লড়াই পাত্তা পায়নি। ৪৯ মিনিটে বেলের বাড়িয়ে দেয়া বল দুর্দান্তভাবে জালে জড়িয়ে রিয়ালকে ২-০ করে দিয়েছেন পর্তুগীজ যুবরাজ।

৫৪ মিনিটে দারুণ এক গোলে ডর্টমুন্ডকে খেলায় ফিরিয়েছিলেন পিয়েরে-এমেরেক অবামেয়াং। স্বাগতিকরা তখন সমতায় ফেরার স্বপ্নে বিভোর। তবে ৭৯ মিনিটে এসে উত্তেজনার আগুনে একেবারে জল ঢেলে দিয়েছেন রোনালদো। লুকা মডরিচের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের রকেট গতির শটে ব্যবধানটা ৩-১ করে ফেলেছেন সিআরসেভেন। চ্যাম্পিয়ন্স লিগে ২ ম্যাচে এটি রোনালদোর চতুর্থ গোল।