মারামারির অভিযোগে স্টোকসকে গ্রেফতার!

ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় ম্যাচে রীতিমত বিধ্বস্ত করার পরই উন্মত্ত পার্টিতে মেতে ওঠে ইংলিশ ক্রিকেটাররা। প্রতিটি ম্যাচের পরই হয়তো এমন মাতাল করা পার্টিতে মেতে ওঠেন তারা। তবে, সেই পার্টিতে গিয়ে তারা কী করেন তা এবার প্রকাশ্যে এসে পড়েছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের কল্যাণে। কারণ, নাইট পার্টিতে গিয়ে অপ্রীতিকর ঘটনার জন্ম দেন তিনি। পরদিন সকালেই মাতাল বেন স্টোকসকে গ্রেফতার করে পুলিশ। যদিও, গ্রেফতারের পরই আবার তাকে ছেড়ে দেয়া হয়।

রোববারই ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়েছিল ইংল্যান্ড। সেই রাতেই তিনি মাতাল হয়ে নাইট পার্টিতে অপ্রীতিকর ঘটনার জন্ম দেন। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার সকালে তাকে গ্রেফতার করে পুলিশ। তবে কোনো অভিযোগ কিংবা জরিমানা ছাড়াই বিকালের দিকে ছেড়ে দেয়া হয় স্টোকসকে।

ইসিবি আরও জানিয়েছে, স্টোকস গ্রেফতার হওয়ার সময় তার সঙ্গে ছিলেন সতীর্থ আলেক্স হেলস। তবে আজ (মঙ্গলবার) আবার তিনি দক্ষিণ পূর্ব ইংল্যান্ডের ব্রিস্টলে ফিরে আসেন পুলিশের তদন্ত কাজে সহযোগিতা করার জন্য। এ ঘটনায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামীকাল ওভালে অনুষ্ঠিতব্য চতুর্থ ওয়ানডে ম্যাচটি খেলতে পারবেন না স্টোকস এবং হেলস।

ওভালে আজ ইংল্যান্ডের অনুশীলন চলাকালে অনুপস্থিত ছিলেন বেন স্টোকস এবং আলেক্স হেলস। তারা দু’জন অনুপস্থিত কেন? এমন প্রশ্ন উত্থাপিত হওয়ার পর ইংল্যান্ডের ক্রিকেট ডিরেক্টর অ্যান্ড্রু স্টাউসকে অনাকাঙ্খিতভাবে ওভালে এসে এর ব্যাখ্যা দিতে হলো।

অনাকাংখিত এই ঘটনার কারণে, ইংল্যান্ডের অ্যাসেজ স্কোয়াডও ঘোষণা স্থগিত রেখেছে ইসিবি।