ফ্রিল্যান্সিংয়ে আগ্রহীদের জন্য ‘শিখবে সবাই’

ফ্রিল্যান্সিংয়ে আগ্রহী প্রশিক্ষণার্থীদের জন্য নতুন ক্যাম্পাস তৈরি করেছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ‘শিখবে সবাই’।রাজধানীর বনানীতে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের জন্য গড়ে উঠেছে ‘শিখবে সবাই’ নামের একটি প্রতিষ্ঠান

রাজধানীর বনানীতে অবস্থিত ক্যাম্পাসটিতে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে উপযোগী নানা সুবিধা রয়েছে। গতকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে এ ক্যাম্পাসের উদ্বোধন করা হয়। মার্কেটপ্লেসের দক্ষ ফ্রিল্যান্সাররা এর উদ্যোক্তা। প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েব ডিজাইন, গ্রাফিকস ডিজাইন, ওয়ার্ডপ্রেস, এসইও, ডিজিটাল মার্কেটিং ও অ্যান্ড্রয়েড কোর্সের প্রশিক্ষণ দিচ্ছে ‘শিখবে সবাই’। এখানে মার্কেটপ্লেসের দরকারি প্রকল্পগুলো গুরুত্ব দিয়ে শেখানো হয়।

শিখবে সবাইয়ের প্রধান নির্বাহী শাকিল মাহমুদ বলেন, ফ্রিল্যান্সিংয়ের বিভিন্ন বিষয়ে দক্ষ করে তুলতে নতুন ক্যাম্পাসটিতে প্রশিক্ষণ-সুবিধার পাশাপাশি অনলাইন লাইভ ক্লাস ও বিভিন্ন কারিগরি সহায়তা সুবিধা রয়েছে। এখানে দক্ষ প্রশিক্ষণদাতারা বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেবেন। অনুষ্ঠানে ফ্রিল্যান্সার-সংশ্লিষ্ট বিভিন্ন উদ্যোক্তা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কোর্সের পাশাপাশি ইংরেজিসহ নানা বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা করে তারা। এ বিষয়ে বিস্তারিত শিখবে সবাই (www.shikhbeshobai.com) ওয়েবসাইটে জানা যাবে।