‘ফুটবলের টার্মিনেটর মেসি’

টার্মিনেটর। জনপ্রিয় হলিউড সিনেমা। যেখানে বিখ্যাত হলিউড অভিনেতা আরনল্ড শোয়ের্জনেগারকে দেখা যায় মূল টার্মিনেটর চরিত্রে। যে কারণে শোয়ের্জনেগারের নামই হয়ে গেছে, ‘টার্মিনেটর’। তিনিই কি না নিজের এই বিখ্যাত উপাধিটি দিয়ে দিলেন ফুটবলের রাজপুত্র, বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসিকে!

হলিউডের এই তারকা এখন রয়েছেন স্প্যানিশ শহর সান সেবাস্তিয়ানে। সোমবারই তিনি অংশ নেন সেখানে প্রদর্শিত তার নিজের রচনা এবং তৈরি করা ডকুমেন্টারি ওয়ান্ডার্স অব দ্য সী থ্রিডি অনুষ্ঠানে। সেখানেই তিনি কথা বলেন বার্সেলোনা এবং লিওনেল মেসি সম্পর্কে।

তবে শুধুমাত্র ডকুমেন্টারি প্রদর্শনী অনুষ্ঠানই নয়, ক্যালিফোর্নিয়ার সাবেক গভর্নর শোয়ের্জনেগার অংশ নেন মাল্টি স্পোর্টস আরনল্ড ক্ল্যাসিক ইউরোপ ইভেন্টেও। সেখানেই তিনি মূলতঃ মেসির সম্পর্কে কথা বলেন।

আরনল্ড শোয়ের্জনেগার সেখানেই মুন্ডো দেপোর্তিভোকে বলেন, ‘আমি বার্সেলোনাকে খুব কাছে থেকে ফলো করি। গত বছরই আমি বার্সেলোনায় গিয়েছিলাম তাদের দেখতে। একটি ট্রেনিং গ্রাউন্ডে তাদেরকে অনুশীলন করতে দেখেছি। এটা ছিল ফ্যান্টাস্টিক।’

শোয়ের্জনেগার বলেন, ‘যখন আপনি ফুটবল নিয়ে বড় হবেন, তখন এই খেলাটাই আপনার মাথার মধ্যে থাকবে। মেসি তো প্রায় অবিশ্বাস্য। আমি মনে করি, আমরা এখন বলতে পারি, মেসি হচ্ছে ফুটবলের টার্মিনেটর।’