সেবার মান বৃদ্ধিতে আয়কর ক্যাম্পের আয়োজন

রাজস্ব বান্ধব সংস্কৃতি সৃষ্টি ও করদাতা সেবার মান বৃদ্ধিতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়কর অনুবিভাগ সারা দেশে আয়কর ক্যাম্প ও করদাতা উদ্বুদ্ধকরণ কর্মসূচির ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে ক্যাম্পের আয়োজন করে। 

কর প্রদানে উদ্বুদ্ধ ও করদাতা সেবার মান বৃদ্ধিতে নিউ মার্কেট ও এলিফ্যান্ট রোড এলাকায় আয়কর ক্যাম্প করেছে কর অঞ্চল-৬। গতকাল সোমবার রাজধানীর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাকক্ষে আয়কর ক্যাম্প ও করদাতা উদ্বুদ্ধকরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এই ক্যাম্পের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। কর অঞ্চল-৬-এর কর কমিশনার এ কে বোরহানউদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজস্ব বোর্ডের সদস্য (কর জরিপ ও পরিদর্শন) জিয়া উদ্দিন মাহমুদ, ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক এহেসান ও ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহিন। এ ছাড়া এই অঞ্চলের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।দিনব্যাপী ক্যাম্পে ৯১ জন করদাতা আয়কর রিটার্ন দাখিল করেন। ৩২ জন করদাতা ই-টিআইএন গ্রহণ আর ৫০৪ জন করদাতা আয়কর রিটার্নসংক্রান্ত সেবা গ্রহণ করেন। এই ক্যাম্পের মাধ্যমে করদাতারা ৫ লাখ ৫০ হাজার টাকা আয়কর সরকারি কোষাগারে জমা দেন।

আয়োজকরা জানান, ক্যাম্প উদ্বোধনের পর দিনব্যাপী সম্মানিত করদাতাদের সরব উপস্থিতি ছিল। তাঁরা করবিষয়ক তথ্য সেবা গ্রহণ করেন। আয়কর ক্যাম্পে ই-টিআইএন রেজিস্ট্রেশন/রি-রেজিস্ট্রেশন, আয়কর রিটার্ন গ্রহণ, আয়কর বিষয়ে পরামর্শ গ্রহণ ও আয়কর সনদপত্র গ্রহণসহ অন্যান্য সেবা প্রদান করে রাজস্ব বোর্ড কর্মকর্তারা।