মাহিরা প্রসঙ্গে মুখ খুললেন রণবীর কাপুর

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মাঝরাতে রণবীর কাপুর ও মাহিরা খানের একান্তে সময় কাটানোর কয়েকটি ছবি অন্তর্জালে ফাঁস হয়ে যায় গত ২২ সেপ্টেম্বর সকালে। এরপরই তাদের মধ্যে মন দেওয়া-নেওয়ার সম্পর্কের গুঞ্জন ছড়িয়ে পড়ে জোরেশোরে।

একইসঙ্গে মুসলমান হওয়া সত্ত্বেও পিঠখোলা ফ্রক পরে বাইরে আসা ও রণবীরের সঙ্গে প্রকাশ্যে ধূমপান করায় মাহিরার নিন্দা ও সমালোচনা করেছেন অনেকে। হাসাহাসিও কম হয়নি। অবশ্য বলিউডের বেশ কয়েকজন তার পাশে দাঁড়িয়েছেন। তাদের মধ্যে আছেন অভিনেত্রী পরিণীতি চোপড়া, অভিনেতা বরুণ ধাওয়ান ও পাকিস্তানি তারকা আলি জাফর, উরা হোসেন, হুমায়মা মালিক।

এবার মুখ খুললেন রণবীর কাপুর। ভারতীয় সংবাদ সংস্থা এনডিটিভিকে তিনি বলেছেন, ‘কয়েক মাস ধরে আমাদের পরিচয়। মাহিরার সাফল্য প্রশংসনীয়, আমি তার গুণমুগ্ধ। শুধু অভিনেত্রী হিসেবে নয়, ব্যক্তি মাহিরা আমার কাছে তারও বেশি সম্মানের। তার সম্পর্কে যেসব কটূকথা বলা হচ্ছে কিংবা তার ব্যাপারে যা ধারণা করছেন অনেকে, তা অন্যায়। তিনি নারী বলেই তাকে নিয়ে যা ভাবা হচ্ছে তা দুঃখজনক। এরকম নেতিবাচক মন্তব্য বন্ধের অনুরোধ জানাচ্ছি।’

৩৪ বছর বয়সী এই অভিনেতা আরও বলেন, ‘যে যার মতো সুন্দরভাবে থাকুন। শান্তি ও ভালোবাসা বজায় রাখুন।’ সবশেষে ট্রল করা নিন্দুকদের বিদ্রুপ করে ‘জাগ্গা জাসুস’ তারকা বলেছেন, ‘ধূমপান ও ঘৃণা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।’

রণবীর ও মাহিরাকে প্রথম একসঙ্গে দেখা যায় দুবাইয়ে গ্লোবাল টিচার প্রাইজ অনুষ্ঠানে। লালগালিচায় অতিথি ছিলেন তারা। তখন তাদের ঘনিষ্ঠতা দেখে গুঞ্জন ছড়ায়, দু’জনের প্রেমের ফুল ফুটতে শুরু করেছে। যদিও সামাজিক যোগযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এটাকে গুজব বলে উড়িয়ে দেন ৩৪ বছর বয়সী মাহিরা।

নিউ ইয়র্কের একটি রেস্তোরাঁর বাইরে গত জুলাইয়ে তোলা রণবীর ও মাহিরার ছবিগুলো এত মাস পর ফাঁস হলো। আমেরিকায় সঞ্জয় দত্তের বায়োপিকের কাজ করতে গিয়েছিলেন রণবীর। রাজকুমার হিরানি পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী বছর। এতে আরও আছেন আনুশকা শর্মা, সোনম কাপুর, দিয়া মির্জা ও মনীষা কৈরালা।

গত বছর সাবেক প্রেমিকা ক্যাটরিনা কাইফের সঙ্গে ছাড়াছাড়ির হয় রণবীরের। তাদের মধ্যে সম্পর্ক ছিল পাঁচ বছর। প্রেম ভেঙে যাওয়ার পর করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির শুটিং শুরু করেন রণবীর। এর সেটেই ফাওয়াদের সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে তার। ফাওয়াদই ভারতের বাইরে একটি পার্টিতে মাহিরার সঙ্গে পরিচয় করিয়ে দেন তাকে। সেই থেকে তাদের হৃদ্যতা।
রণবীরের বন্ধুদের দাবি, মাহিরার ব্যাপারে তিনি বেশ আন্তরিক। পাকিস্তানি এই সুন্দরীর ছবি নিজের মোবাইল ফোনে বেশ আগ্রহের সঙ্গে বন্ধুদের দেখান তিনি। তার মা নিতু কাপুরও ‘হামসফর’ সিরিয়ালে মাহিরার অভিনয় দেখে প্রশংসা করেছেন ছেলের কাছে।

চলতি বছরের শুরুতে শাহরুখ খানের বিপরীতে ‘রইস’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় মাহিরার। ব্যক্তিজীবনে ২০০৭ সালে আলি আসকারির সঙ্গে ঘর বাঁধলেও তার বিয়ে টেকেনি। দুই বছর আগে তাদের বিচ্ছেদ হয়। মাহিরার ছেলে আজলানের বয়স তিন বছর।