ভারতে পাচার কালে হিলি সীমান্ত থেকে অচেতন অবস্থায় দুই শিশু উদ্ধার

দিনাজপুর হিলি সীমান্ত দিয়ে ভারতে পাচার কালে অচেতন অবস্থায় ফজলে রাব্বি ও আসলাম হোসেন নামের ১২ বছরের দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার করা শিশুদের বাড়ি ঢাকার ওয়ারী এবং নারায়নগঞ্জের সিদ্দিরগঞ্জ এলাকায়। তারা দুজনেই ঢাকা যাত্রাবাড়ির দারুল উলুম কাওমি মাদ্রার ছাত্র।

পুলিশ জানায়, গত ১৭ সেপ্টেম্বর টাকা খুচরা করা জন্য মাদ্রাসার সামনে একটি দোকানে গেলে সেখান থেকে অপহরণ কারি একটি চক্র তাদের টাকা খুচরা দেওয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়।

সেখানে কয়েকদিনে আটকে রাখার পর ২৫ সেপ্টেম্বর সোমবার রাত ১০টার দিকে দিনাজপুর হিলি সীমান্তের ইমিগ্রেশন চেকপোষ্টের গেটের সামনে শিশুদেরকে এক মাইক্রোবাস থেকে অন্য মাইক্রোবাসে উঠানোর সময় ফজলে রাব্বি ও আসলাম হোসেন নামের দুই শিশু কৌশলে পালিয়ে পার্শবর্তী একটি মসজিদে প্রবেশ করে। পরে মসজিদের থাকা তবলিগ জামাতের লোকজন শিশুদের উদ্ধার করে পুলিশে খবর দেয় এবং শিশুদের স্থানীয় হাসপাতালে ভর্তি করে। এসময় অপহরণ কারীরা মাইক্রোবাস দুটি নিয়ে পালিয়ে যায়।

উদ্ধার হওয়া শিশুরা জানায়, ওই মাইক্রোবাসে আরো ৮ থেকে ১০ জন শিশু ছিলো। হাসপাতালের চিকিৎসক জানায় উদ্ধার হওয়া শিশুদের ইঞ্জেকশন দিয়ে অচেতন করে রাখা হয়েছিলো। তাদের হাতে একাধিক ইঞ্জেকশনের চিহ্ন রয়েছে।বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন হাকিমপুর থানা পুলিশ।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি