পরপর দুইদিন উল্টোপথে সচিবের গাড়ি, চাকরি গেল ড্রাইভারের

পরপর দুইদিন উল্টোপথে গাড়ি চালিয়ে পুলিশের হাতে ধরা পড়েন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানার গাড়িচালক বাবুল মোল্লা। ট্রাফিক পুলিশের হাতে তিনি প্রথমবার ধরা পড়েন রাজধানীর হেয়ার রোডে রবিবার আর দ্বিতীয়বার বাংলামটরে সোমবার।

আজ মঙ্গলবার উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে বাবুল মোল্লাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

গত রবিবার রাজধানীর হেয়ার রোডে অভিযানে নেমে ট্রফিক পুলিশ উল্টোপথে চলা ৫০টির মতো গাড়ি আটকায়, যার মধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানার গাড়িও ছিল।

রবিবারের অভিযানে বাবুল মোল্লার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পর সোমবার একই ঘটনা ঘটান তিনি। এদিন সন্ধ্যায় সচিবের গাড়ি উল্টোপথে এলে বাংলামটরে সেটি আটকায় পুলিশ।

সচিবকে জরিমানা করার পাশাপাশি ড্রাইভিং লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় চালক বাবুল মোল্লার বিরুদ্ধে মামলা দেওয়া হয় এবং গাড়িটি ঘুরিয়ে সোজা পথ দিয়ে আসার নির্দেশ দেয় পুলিশ।

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাকির বলেন, গতকালই প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করে তাকে (বাবুল) চালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, পাশাপাশি সে কেন পরপর দুইদিন উল্টোপথে গাড়ি চালিয়েছে, তা জানতে চেয়ে শোকজ করা হয়েছে।

সমবায় অধিদপ্তরের গাড়িচালক বাবুল মন্ত্রণালয়ে সংযুক্ত হতে এক বছর ধরে সচিবের গাড়ি চালাচ্ছিলেন বলে জানান তিনি।

এসময় সচিব মাফরুহা সুলতানা কার্যালয়ে থাকলেও সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।