বিক্রিতে রেকর্ড গড়তেও পারে স্যামসাং

আয়ে রেকর্ড গড়তে পারে স্যামসাং। এক প্রতিবেদনে বলা হয়েছে , স্যামসাং চতুর্থ প্রান্তিকে যে আয় করবে তাতে তারা রেকর্ড করতে পারে।

চলতি বছরের শেষ প্রান্তিকে ইলেকট্রনিক জায়ান্ট স্যামসাংয়ের পরিচালন আয় এক হাজার ৩৬০ কোটি ডলারে দাঁড়াতে পারে বলে ইঙ্গিত দিয়েছে একটি বাজার গবেষণা প্রতিষ্ঠান। স্থানীয় ২৩টি ব্রোকারেজ হাউজ পরিচালিত মূল্যায়ন থেকে এফএনগাইড ইনকর্পোরেট এমন ইঙ্গিত দিয়েছে। ওই প্রতিবেদনেই বলা হয়েছে, স্যামসাংয়ের পরিচালন আয় ১৩ দশমিক ৭ ট্রিলিয়ন ওন বা আনুমানিক ১২ বিলিয়ন ডলার হবে।

দ্বিতীয় প্রান্তিকের ফলাফলের উপর ভিত্তি করে চতুর্থ প্রান্তিকের ফলাফল সম্পর্কে ধারণা করা হয়েছে। দ্বিতীয় প্রান্তিকে স্যামসাংয়ের পরিচালন আয় ছিল এক হাজার ২৩০ কোটি ডলার। স্যামসাং ইলেকট্রনিক্সের বাজার প্রত্যাশার অপারেটিং মুনাফা জুলাই-সেপ্টেম্বরের সময়ের জন্য আনুমানিক ১২ দশমিক ৫ বিলিয়ন বা এক হাজার ২৫ কোটি ডলার আয় হবে বলে ধারণা করছে। তাদের সেমি কন্ডাক্টর বাজারে অব্যাহত ভালো অবস্থান তৈরি করায় আগামী ছয় মাসেও তাদের আয় বৃদ্ধি অব্যাহত থাকবে।

ইতোমধ্যে স্যামসাং নোট ৮ ফোন বাজারে ছেড়ে খুবই সাড়া পেয়েছে প্রতিষ্ঠানটি। নোট ৭ এর ধকল কাটিয়ে এবার নতুন করে বিক্রিতে রেকর্ড গড়তেও পারে নোট ৮।