ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ১৬.৫৬ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ফলাফলে পাসের হার ১৬.৫৬ শতাংশ। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

প্রকাশিত ফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৩১ হাজার ৩৩৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মাঝে ২ হাজার ২৫০টি আসনের বিপরীতে ৫১৮৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। যা শতকরা হার ১৬ দশমিক ৫৬ শতাংশ। জানা গেছে, ভর্তি যোগ্য বিবেচিত ৫১৮৮ জনের মধ্যে ২৩৬৩ জন শিক্ষার্থী ‘খ’ ইউনিটের আওতাধীন বিভিন্ন বিষয়ে ভর্তির সুযোগ পাবেন।

উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা তাদের ফল জানতে পারবেন। এ ছাড়াও যেকোনো মোবাইল ফোন থেকে DU<>KHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানতে পারবেন তারা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আগামী ২৮ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর বিকাল ৩টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন উত্তীর্ণরা। আর কোটায় আবেদনকারীদের ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করতে হবে।

এ ছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর (শুক্রবার) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুইদিন আজ (সোমবার) ফল প্রকাশ করা হলো।