বিশ কোটি টাকায় নির্মিত দেবের ‘অ্যামাজান অভিযান'(ভিডিও)

টলিউড সুপারস্টার দেব অভিনীত ‘অ্যামাজান অভিযান’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ২২ ডিসেম্বর, বড়দিন উপলক্ষে। ২০১৩ সালে ‘চাঁদের পাহাড়’ ছবির সাফল্যে অনুপ্রাণিত হয়েই নির্মাতা কমোলেশ্বর মুখোপাধ্যায় এই ছবিটি নির্মাণ করেছেন।

আফ্রিকার শ্বাপদসংকুল সব জায়গায় এই ছবির শুটিং করা হয়েছে। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস সূত্রে আরো জানা গেল, এর আগে চাঁদের পাহাড় ছবির বাজেট ছিল ১৫ কোটি টাকা। সেই রেকর্ড ব্রেক করে ‘অ্যামাজান অভিযান’ ছবির জন্য ব্যয় করা হয়েছে ২০ কোটি টাকা!

যেটি এখনও পর্যন্ত কলকাতার বাংলা ছবির ইতিহাসে সর্বোচ্চ বাজেটের ছবি। ছবিটির সাফল্য নিয়ে দেব কলকাতার গণমাধ্যমের কাছে আশাবাদ ব্যক্ত করেছেন।

ছবির পরিচালক কমোলেশ্বর মুখোপাধ্যায় বলেছেন, ‘এই ছবিটি নির্মাণ হচ্ছে সোনার খনির খোঁজ নিয়ে। এখানে দেব অভিনয় করছেন শঙ্কর চরিত্রে। ভ্রমণ ও ছুটে বেড়ানোর নেশায় আমাজনের সোনার খনির উদ্দেশে জাহাজ নিয়ে পাড়ি দেবে ব্রাজিলে। সঙ্গে থাকবে তার দুই সহযাত্রী। যাদের নাম ডেভিড জেমস ও স্বেতলেনা। এরপর দেব বিভিন্ন প্রতিকূলতা ও আমাজনের ভয়ঙ্কর জীবজন্তু ও বিপদ থেকে বেঁচে ডোরাডোর সোনার খনি আবিষ্কার করবে।’

ছবিটি নিয়ে দেব বলেন, ‘এই ছবির জন্য যতটা পরিশ্রম করেছি আমার ক্যারিয়ারে আর কোনো ছবির জন্য ততটা করতে হয়নি। ‘চাঁদের পাহাড়’ ছবির চেয়েও বেশি প্রত্যাশা আমার এই ছবিটি নিয়ে। এখানে শুটিং করতে গিয়ে অ্যানাকোন্ডার মুখোমুখি হয়েছি! ভাবলেই গা শিওরে ওঠে! প্রচুর স্ট্রাগল এবং ত্যাগ মিশে আছে এই ছবিতে।’

এই খোকাবাবু আশা করছেন, ‘অ্যামাজান অভিযান’ ছবিটি কলকাতার বাংলা ছবির ইন্ডাস্ট্রিতে ইতিহাস গড়বে। ছবিতে দেবের মায়ের চরিত্রে অভিনয় করেছেন লাবণী সরকার।