বসুন্ধরা এলপি গ্যাস ও লা-মেরিডিয়ানের মধ্যে চুক্তি স্বাক্ষর

গতকাল নিকুঞ্জে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড ও লা-মেরিডিয়ানের মধ্যে একটি চুক্তি সই অনুষ্ঠীত হয়। ‘বিকল্প জ্বালানিতে অগ্রণী ভূমিকা রাখছে বসুন্ধরা এলপি গ্যাস’ অনুষ্ঠানে এ মন্তব্য করেন লা-মেরিডিয়ান ঢাকা ও বেস্ট হোল্ডিংস লিমিটেডের প্রেসিডেন্ট হাসান আহমেদ।

হাসান আহমেদ বলেন, এই চুক্তির ফলে বসুন্ধরা এলপি গ্যাসের প্রতি ভোক্তাদের আস্থা আরো বেড়ে গেল। কারণ বিশ্বখ্যাত এ চেইন হোটেলে সব ধরনের কমপ্লাইয়েন্স নিশ্চিত করে আগামী ২০ বছরের জন্য এলপিজি সরবরাহ করবে বসুন্ধরা এলপি গ্যাস। লা-মেরিডিয়ানের মতো বিশ্বমানের পাঁচতারা হোটেলে গত আড়াই বছর ধরে উন্নত প্রযুক্তিতে আস্থার সঙ্গে নিরবছিন্নভাবে লিকুইপাইড পেট্রোলিয়াম গ্যাস (এলপি গ্যাস) সরবরাহ করছে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড। এভাবেই সরকারের বিকল্প জ্বালানির রূপকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে দেশের বৃহত্তম এলপিজি সরবরাহকারী প্রতিষ্ঠানটি।

লা-মেরিডিয়ানের পরিচালক (প্রকৌশল) আব্দুর রব জানান, পাঁচতারা মানের এই হোটেলটিতে দৈনিক প্রায় সাড়ে ৪ মেট্রিক টন এলপিজির চাহিদা রয়েছে। সিলিন্ডারের পরিবর্তে স্টোরেজ নির্মাণ করায় মাসে প্রায় ৪ লাখ টাকা এবং বছরে ৪৮ লাখ টাকা সাশ্রয় হবে। বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব ডিভিশন (বিক্রয়) মীর টি আই ফারুক রিজভী বলেন, এ চুক্তির ফলে লা-মেরিডিয়ানকে ১২ মেট্রিক টন ধারণ ক্ষমতার একটি এলপিজি স্টোরেজ ট্যাংক স্থাপন করে এর মাধ্যমে এলপি গ্যাস সরবরাহ করা হবে। সেখান থেকে পাইপলাইনের মাধ্যমে পুরো ভবনে সরবরাহ হবে গ্যাস।