আগ্রাসী হুমকি দিয়েছে উবার:মেয়র সাদিক খান

উবারের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। লন্ডনে উবারের লাইসেন্স বাতিল করার পর প্রতিষ্ঠানটি আগ্রাসী হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন শহরটির মেয়র সাদিক খান।

মেয়র সাদিক খান বলেছেন, যারা আধা-বিচার বিভাগীয় সংস্থায় কঠোর পরিশ্রম করে যাচ্ছে তাদের ওপর আপনারা (উবার) অনৈতিকভাবে চাপ প্রয়োগ করতে পারেন না। তিনি আরও বলেছেন, ট্রান্সপোর্ট ফর লন্ডন কর্তৃপক্ষকে (টিএফএল) পাবলিক রিলেশন বিশষজ্ঞ ও আইনজীবীদের দ্বারা হুমকি দিচ্ছে উবার। হুমকি দিয়ে তারা বলেছে, ট্রান্সপোর্ট ফর লন্ডন কর্তৃপক্ষকে তারা কোর্টে নিয়ে যাবে। টিএফএলের বর্তমান চেয়ারম্যান খোদ লন্ডনের মেয়র সাদিক খান। কিন্তু উবারের লাইসেন্স বাতিলের সিদ্ধান্তে তার কোনো ভূমিকা ছিলো না।

গত শুক্রবার শহরটির টিএফএল কর্তৃপক্ষ জানায়, ড্রাইভারদের অপরাধ সংক্রান্ত তথ্য না জানানোর কারণে উবারের লাইসেন্স আর রিনিউ করা হবে না। তাদের এই সিদ্ধান্ত বহাল থাকলে আগামী অক্টোবর থেকে লন্ডনের রাস্তায় আর গাড়ি নামাতে পারবে না অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং এই প্লাটফর্মটি। তবে উবার এই সিদ্ধান্তের বিরোধিতা করে বলেছে, তারা বরাবরই টিএফএল কর্তৃপক্ষের নিয়ম মেনেছে এবং মেট্রোপলিটন পুলিশের সঙ্গে সহযোগিতাও করেছে।

রোববার এক টুইট পোস্টে উবার জানায়, ড্রাইভারদের চাকরি বাঁচাতে ও গ্রাহকদের স্বার্থ রক্ষা করতে তারা লাইসেন্স বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে কোর্টে আপিল করবে।