অবশেষে বাণিজ্যিক ছবিতে নাম লিখালেন সাবা

আয়না’, ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’, ‘প্রিয়তমেষু’, ‘বৃহন্নলা’— সোহানা সাবা অভিনয় করেছেন ঢাকার এ চারটি ছবিতে। কিন্তু এগুলোতে বাণিজ্যিক ছবির উপকরণ যেমন নাচ-গান, মারামারি ছিল না বললেই চলে। প্রস্তাব যে পাননি তা না, কিন্তু পছন্দ হয়নি। নয়তো ইচ্ছা তেমন ছিল না।

অবশেষে বাণিজ্যিক ছবিতে নাম লিখিয়েছেন সাবা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রবিবার (২৪ সেপ্টেম্বর) জনপ্রিয় এই অভিনেত্রী লিখেছেন, ‘করিবো না করিবো না করিয়া একখানা কমার্শিয়াল সিনেমা করিয়াই ফেলছি।’
তবে নাম-ধাম কিছু লেখেননি সাবা।

তিনি জানালেন, এর নামটা একটু অন্যরকম— ‘আব্বাস ওটু’। এখানে তার বিপরীতে থাকছেন চিত্রনায়ক নিরব। তাকে দেখা যাবে আব্বাসের ভূমিকায়। আর সাবার চরিত্রের নাম ওটু, মানে অক্সিজেন। এর বেশিকিছু এখনই বলতে নারাজ তিনি।

বাণিজ্যিক ছবিতে কাজ করা প্রসঙ্গে সাবা বললেন, ‘তেমন আলাদা কিছু মনে হচ্ছে না। সিনেমাতে অভিনয়টা গুরুত্বের সঙ্গে করার চেষ্টা থাকে আমার। এখানেও ব্যতিক্রম হচ্ছে না।’

গত ২০ সেপ্টেম্বর থেকে শুটিং শুরু হয়েছে। চলবে ১ অক্টোবর পর্যন্ত। কাজ হবে পুরান ঢাকার অনেক জায়গা ও মানিকগঞ্জে। এ ছবিতে আরও আছেন শিমুল খান ও ডন।

অ্যাকশন রোমান্টিক-কমেডি ধাঁচের ছবি ‘আব্বাস ওটু’ পরিচালনা করছেন সাইফ চন্দন। তিনি এর আগে ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ ও ‘টার্গেট’ ছবি দুটি পরিচালনা করেছেন। তার পরিচালনায় ‘টার্গেট’-এ অভিনয় করেছেন নিরব।