সিডস্টারস ঢাকায় শীর্ষ হয়েছে স্টার্টআপ সিমেড হেলথ

শনিবার গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে স্টার্টআপ সম্প্রসারণে বৈশ্বিক সিড স্টেজ স্টার্টআপ প্রতিযোগিতা সিডস্টারস ওয়ার্ল্ডের বাংলাদেশ পর্বে বিচারকরা সিমেড হেলথকে চূড়ান্ত হিসেবে নির্বাচিত করেন।

সিডস্টারস ঢাকায় শীর্ষ হয়েছে ক্লাউড স্বাস্থ্যসেবা ভিত্তিক উদ্যোগ সিমেড হেলথ। প্রতিযোগিতায় মোট ১৭০ স্টার্টআপের মধ্য থেকে আটটি উদ্যোগ বিচারকদের সামনে তাদের ধারণা উপস্থাপন করলে সেখান থেকে তিনটি উদ্যোগ বেছে নেন বিচারকরা। যেখানে চ্যাম্পিয়ন হয় সিমেড হেলথ। অন্য দুটি উদ্যোগ হচ্ছে রেপটো এডুকেশন সেন্টার ও কুকআপ টেকনোলজিস। স্থানীয় বিজয়ী সিমেড হেলথ লিমিটেড আইওটি ভিত্তিক ক্লাউড নির্ভর স্বাস্থ্যসেবা প্লাটফর্ম পরিচালনা করে যা স্বাস্থ্য সংক্রান্ত তথ্য পর্যলোচানা করে স্বাস্থ্য ঝুঁকি নির্নয় করে।

বিজয়ী সিমেড আগামী নভেম্বরে ব্যাংককে সিডস্টারস এশিয়ার রিজিওনাল সামিটে অংশগ্রহণের পাশাপাশি, সকল ব্যয়ভারসহ আগামী এপ্রিলে সুইজারল্যান্ডে সিডস্টারস গ্লোবাল সামিটে অংশগ্রহণের সুযোগ পাবে। গ্লোবাল সামিটে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ৭৫টি দেশের বিজয়ী এবং বিশ্বের বিভিন্ন বিনিয়োগদাতা ও প্রশিক্ষকদের মধ্যে সাক্ষাতের সুযোগ হবে। সামিটের শেষ দিন, উপস্থিত এক হাজার অতিথির সামনে অংশগ্রহণকারীরা নিজেদের ব্যবসায়িক ধারণা উপস্থাপনের মাধ্যমে নিজেদের ব্যবসার মূলধন বিনিয়োগ হিসেবে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার জিতে নেয়ার সুযোগ পাবে।