ভারতকে ২৯৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

প্রথম দুই ম্যাচে রানের খরা। তৃতীয় ম্যাচে এসে কিছুটা রানের দেখা পেলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। অ্যারোন ফিঞ্চের ব্যাটে অসাধারণ সেঞ্চুরি এবং স্টিভেন স্মিথের ৬৩ রানের ওপর ভর কবে স্বাগতিক ভারতের সামনে ২৯৪ রানের লক্ষ্য বেধে দিয়েছে অস্ট্রেলিয়া। ১২৪ রানের অসাধারণ ইনিংস খেলে আউট হন অ্যারোন ফিঞ্চ।

ইন্দোরের হালকোর ক্রিকেট স্টেডিয়ামে টস ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। আগের দুই ম্যাচে হেরে এমনিতেই সিরিজে পিছিয়ে আছে অস্ট্রেলিয়া। এই ম্যাচ জিততে না পারলে সিরিজই হেরে যাবে তারা। সুতরাং, সিরিজ বাঁচাতে হলেও জিততে হবে অসিদের।

এ লক্ষ্যকে সামনে রেখেই ইন্দোরে আজ বিরাট কোহলির বিপক্ষে টস করতে নেমেছেন স্টিভেন স্মিথ। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার আর অ্যারোন ফিঞ্চ মিলে দারুণ সূচনা করেন। ৭০ রানের জুটি গড়ার পর অবশ্য তাদের মধ্যে ভাঙন ধরান হার্দিক পান্ডিয়া।

৪২ রান করে আউট হন ওয়ার্নার। ওপেনিং সঙ্গীকে হারালেও ওয়ান ডাউনে নামা স্টিভেন স্মিথকে নিয়ে আবারও জুটি বাধেন ফিঞ্চ এবং ১৫৪ রানের বিশাল এক জুটি। এই জুটি দেখার পর অনেকেই মনে করেছিল ভারতের সামনে বুঝি আজ অনেক বড় স্কোর দাঁড় করিয়ে দেবে অস্ট্রেলিয়া।

কিন্তু ৭১ বলে ৬৩ রান করে স্মিথ এবং ১২৫ বলে ১২৪ রান করে ফিঞ্চ আউট হয়ে যাওয়ার পর আর দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়ার কেউ। ফিঞ্চ তার ইনিংসটি সাজান ১২টি বাউন্ডারি আর ৫টি ছক্কায়। স্মিথের ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি।

শেষ দিকে মার্কাস স্টোইনিজ ২৮ বলে ২৭ রান করার কারণে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২৯৩ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন জসপ্রিত বুমরাহ এবং কুলদ্বীপ যাদব। ১টি করে উইকেট নেন ইউযবেন্দ্র চাহাল এবং হার্দিক পান্ডিয়া।