স্বল্প মূল্যের নতুন সেট হুয়াওয়ের  ‘মাইম্যাং ৬’

‘হুয়াওয়ে মাইম্যাং ৬’ নামে নতুন ফোন উন্মোচন করেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। মিডরেঞ্জ ব‍্যবহারকারীদের জন্য স্মার্টফোনটি নির্মান করেছে প্রতিষ্ঠানটি।  

‘হুয়াওয়ে মাইম্যাং ৬’ নামে ফোনটিতে রয়েছে ডুয়েল ক‍্যামেরা সেটআপ। ৫.৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের ডিভাইসটির রেজুলেশন হলো ১০৮০×২১৬০ পিক্সেল। যার এসপেক্ট রেশিও ১৮:৯। অপারেটিং সিস্টেম হিসেবে এতে রয়েছে অ্যানড্রয়েড  ৭.০ নোগাট।

ছবি তোলার জন্য ডিভাসইটির পিছনে রয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের দুটি ক‍্যামেরা। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ১৩ ও ২ মেগাপকিক্সেলের ক‍্যামেরা। ২.৩ গিগাহার্টজ অক্টাকোর কিরিন ৬৫৯ প্রসেসরের পাশাপাশি এতে রয়েছে ৪ গিগাবাইট র‍্যাম। চাইলে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির পাশাপাশি ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব‍্যবহারের সুবিধা রয়েছে এতে। ডুয়েল সিম সুবিধা যুক্ত ডিভাইসটির পুরুত্ব ১৫৬.২×৭৫.২×৭.৫ এমএম। ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস ও ফোরজি সুবিধাযুক্ত ফোনটির ওজন মাত্র ১৬৪ গ্রাম। ব‍্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৩ হাজার ৩৪০ মিলিঅ্যাম্পিয়ার ব‍্যাটারি।

চলতি মাসের ৩০ তারিখ থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে। মূল‍্য নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৩৯৯ ইয়েন,যা বাংলাদেশি টাকায় প্রায় ২৯ হাজার ৮০০ টাকা।