মঁপেলিয়ের বিপক্ষে নেইমারকে বাদ দেওয়ার কারণ কি?

বার্সেলোনা ছেড়ে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে প্যারিস সেন্ত জার্মেইয়ে নাম লেখানোর পর থেকে আলো ছড়াচ্ছেন নেইমার। কিন্তু পেনাল্টি কিক নিয়ে সতীর্থ এদিনসন কাভানির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছেন কঠিন সমালোচনার মুখে। হঠাৎই আলো থেকে অন্ধকারে নেমে আসেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এখন আবার বাদ পড়লেন মঁপেলিয়ের বিপক্ষে লিগ ম্যাচ থেকে। শনিবার রাতের ম্যাচে তার না থাকার কারণ হিসেবে জানানো হয়েছে পায়ের ইনজুরির কথা। যদিও ইউরোপিয়ান মিডিয়া অন্য কিছুর গন্ধ পাচ্ছে পিএসজির স্কোয়াড থেকে তার বাদ পড়ার নেপথ্যে।

অলিম্পিক লিওঁর বিপক্ষে লিগের আগের ম্যাচে পেনাল্টি নেওয়া নিয়ে নেইমার তর্কে জড়ান কাভানির সঙ্গে। ম্যাচের পর ড্রেসিংরুমেও তাদের বাদানুবাদে জড়ানোর কথা নিশ্চিত করেছেন কোচ উনাই এমেরি। যদিও সভাপতি নাসের আল খেলাইফির মধ্যস্থতায় সব ঠিক হয়ে গেছে বলে ছেপেছিল ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’। নেইমারও ‘দুঃখ প্রকাশ’ করেছিলেন ওই ঘটনার জন্য। তাতে সম্ভবত পার পাননি তিনি, মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচে না থাকার পর এমনটা মনে হতেই পারে।

ব্রিটিশ দৈনিক ‘ডেইলি মেইল’-এর খবর, পায়ের ইনজুরিতে শনিবারের লিগ ম্যাচ খেলতে পারছেন না নেইমার। চোটটা খুব একটা গুরতর নয়, তবে চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ থাকায় এমেরি ঝুঁকি নিতে চাননি বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়কে নিয়ে। কিন্তু ‘মার্কা’র খবর ইঙ্গিত দিয়েছে অন্যরকম কিছুর। ‘শাস্তির’ কারণেই মঁপেলিয়েরের বিপক্ষে নেই সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড!

নেইমারকে দেখা গেছে লন্ডনের এক নাইটক্লাবে। ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গে করা পার্টির ছবিতে পাওয়া গেছে উৎসবমুখর নেইমারকে। নাইটক্লাবে যাওয়ার বিষয়টি কেন্দ্র করে ব্রাজিলিয়ান তারকাকে পিএসজি শাস্তি দিতে পারে বলে খবর ছাপে বেশ কয়েকটি সংবাদমাধ্যম। ইনজুরি কিংবা বায়ার্নের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ তো বটেই, মঁপেলিয়েরের বিপক্ষে ম্যাচে নেইমারের না থাকার কারণ হতে পারে এটাও! ডেইলি মেইল, গোল ডটকম