বাজারে এলো ম্যধবিত্ত শ্রেণীর গ্রাহকদের জন্য নতুন ল্যাপটপ
 
ল্যাপটপটি একেবারেই ম্যধবিত্ত শ্রেণীর গ্রাহকদের কথা মাথায় রেখে বাজারে আনা হয়েছে নতুন একটি ল্যাপটপ। ল্যাপটপটি  বাজারে এনেছে সুরভী এন্টারপ্রাইজ লিমিটেড। 

 যুক্তরাষ্ট্রের আই লাইফ ব্র্যান্ডের ‘জেড এয়ার এইচ২’ মডেলের ল্যাপটপটি শনিবার উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। উন্মোচন অনুষ্ঠানে কর্মকর্তারা বলেন, ‘এজন্য এর দামও রাখা হয়েছে সবার হাতের নাগালে।’ অনুষ্ঠানে আরব ও আফ্রিকার দেশগুলোতে ব্যাপক সফলতার পরে ল্যাপটপটি বাংলাদেশের বাজারে অবমুক্তের ঘোষণা দেন আই লাইফের কান্ট্রি মান্যাজার মোহাম্মাদ নাছির উদ্দিন।এ সময় সুরভী গ্রুপের চেয়ারম্যান মোহাম্মেদ মাসুম, ডিরেক্টর যাকের রিয়াদ, হেড অফ বিজনেস আব্দুল কাইউম খান উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে জানানো হয়, অনলাইন শপ পিকাবু, দারাজ, আজকেরডিল ও কিকশা থেকে ল্যাপটপটি কেনা যাবে। এছাড়াও ল্যাপটপটি স্টার টেক, রায়ান্স কম্পিউটারস এবং কম্পিউটার ভিলেজের সবগুলো শোরুমে পাওয়া যাচ্ছে।

১৪ ইঞ্চি পর্দার ল্যাপটপটির ওজন মাত্র এক কেজি ৩০০ গ্রাম। এটি পুরুত্বে মাত্র ১৮ মিলিমিটার। ইন্টেল সেলেরন ২.৪ গিগাহার্জ চালিত এটি। এতে রয়েছে ৫০০ জিবি হার্ডডিস্ক, তিন জিবি র‍্যাম এবং ইন্টারনাল মেমোরি ৩২ জিবি। যেখানে উইন্ডোজ ১০ জেনুইন অপারেটিং সিস্টেম দেওয়া রয়েছে। এছাড়াও ল্যাপটপটিতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, দুটি ইউএসবি পোর্ট টু, মাইক্রোএইচ ডি এম আই ও এসডি কার্ড পোর্ট। এতে ব্যবহার করা হয়েছে ৪ হাজার ৮০০ এমএএইচ ব্যাটারি, যা টানা ৬-৭ ঘণ্টা ওয়ার্কিং ব্যাকআপ দেয়।

ল্যাপটপটি  ২১ হাজার ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে। সঙ্গে থাকছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।