দ্বিতীয় দিনে ২৩৫ রানে ইনিংস ঘোষণা বাংলাদেশের

অলআউট হওয়ার আগেই ইনিংস ঘোষণা করে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম। বেনোনির উইলোমোর পার্ক স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ২৩৫ রান করার পরই ইনিংস ঘোষণা করেন তিনি। ফলে, বাংলাদেশের লিড দাঁড়ায় ২২৮ রান। জিততে হলে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশকে করতে হবে ২২৯ রান।

দ্বিতীয় দিন শেষ বিকেলেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার লিটন দাস এবং ইমরুল কায়েস অপরাজিত থাকলেও আজ দিনের শুরুতেই ফিরে যান লিটন। ইমরুল দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি উপহার দিলেও ৫১ রান করে ফিরে যান তিনিও। ৩৩ রান করেন মুমিনুল হক।

মিডল অর্ডারে দুই অভিজ্ঞ মুশফিকুর রহীম (৩) এবং মাহমুদউল্লাহ রিয়াদ (১৫) হতাশ করেন। তারা দ্রুত সাজঘরে ফিরে গেলে বেকায়দায় পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলকে উদ্ধার করেন সাব্বির রহমানই। আশ-পাশে অন্য ব্যাটসম্যানরা যখন প্রোটিয়া বোলারদের সামনে খুব বেশি টিকতে পারছিলেন না, সেখানে আরও একটি হাফ সেঞ্চুরি উপহার দিলেন সাব্বির।

প্রথম ইনিংসে ৫৮ রানে ছিলেন অপরাজিত। দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকতে পারলেন না। আউট হয়ে গেলেন ৬৭ রানে। ৯৮ বল খেলে ৮টি বাউন্ডারিতে এই ইনিংস সাজান তিনি। ১৫ রানে তাসকিন এবং ৩ রানে অপরাজিত ছিলেন সুভাশিস রায়। প্রোটিয়াদের হয়ে ৪ উইকেট নেন শন ফন বার্গ। ২ উইকেট নেন লেউস ডু পলি।