ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘অ্যাপিকটা অ্যাওয়ার্ডস’

এ অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)। সংগঠনের সদস্য হিসেবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) দেশে প্রথমবারের মতো তথ্যপ্রযুক্তি খাতের অস্কার হিসেবে স্বীকৃত এই অনুষ্ঠান আয়োজন করছে।

আগামী ৭ থেকে ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-২০১৭। ১৬টি দেশ এর সদস্য। এ অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্য-প্রযুক্তি নির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতিবছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শনিবার বেসিস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে অ্যাপিকটা কার্যনির্বাহী কমিটির সভাপতি ড. দিলীপ ডি সিলভা বলেন, অ্যাপিকটার সদস্য হয়েই বেসিস চমক দেখাতে শুরু করেছে। ২০১৫ সালে সদস্য হওয়ার পর বাংলাদেশে দু’বার কার্যনির্বাহী কমিটির সভা হয়েছে। এ প্রতিযোগিতায় প্রথমবার অংশ নিয়েই বাংলাদেশ পুরস্কার জিতেছে। এবার বাংলাদেশেই আয়োজিত হচ্ছে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস।

তিনি বলেন, এই আয়োজনকে সামনে রেখে বেসিসের বিভিন্ন প্রস্তুতি দেখে আমরা আনান্দিত। আশা করি বাংলাদেশে আয়োজনটা অ্যাপিকটা অ্যাওয়ার্ডেস পরবর্তী আয়োজনের জন্য অনুসরণীয় দৃষ্টান্ত হবে।