গোলরক্ষকের ভুলের খেসারত দিতে হলো বায়ার্নের

উলফসবুর্গের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে থেকেও ঘরের মাঠ ছাড়তে হয়েছে তাদের ২-২ গোলে ড্র করে। গোলরক্ষকের মারাত্মক ভুলের খেসারত দিতে হলো বায়ার্ন মিউনিখকে। পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগটাও হাতছাড়া হয়েছে ব্যাভারিয়ানদের। এদিকে ফরাসি লিগ ওয়ানে রাদামেল ফালকাওয়ের জোড়া লক্ষ্যভেদে মোনাকো ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিলকে।

আলিয়েঞ্জ অ্যারেনায় আক্রমণ কিংবা সুযোগ তৈরিতে অনেক এগিয়ে ছিল বায়ার্ন। উলফসবুর্গকে শুরু থেকেই দিতে হয় পরীক্ষা। ৩৩ মিনিট পর্যন্ত অবশ্য সফরকারীরা আটকে রাখতে পেরেছিল জার্মান চ্যাম্পিয়নদের। কিন্তু ৩২ মিনিটে উলফসবুর্গের এক খেলোয়াড় নিজেদের বক্সের ভেতর রবার্ত লেভানদোস্কিকে ফাউল করলে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পট কিক থেকে বায়ার্নকে এগিয়ে নিতে ভুল হয়নি উলফসবুর্গ ‘ঘাতক’ লেভানদোস্কির। পোলিশ স্ট্রাইকার জার্মান এই ক্লাবের বিপক্ষে খেলা ১৪ ম্যাচে পেলেন ১৫তম গোল।

এগিয়ে থাকার আত্মবিশ্বাস কাজে লাগিয়ে বিরতিতে যাওয়ার আগেই স্বাগতিকরা ব্যবধান দ্বিগুণ করে আরিয়েন রবেনের লক্ষ্যভেদে। বক্সের সামান্য বাইরে থেকে ডাচ উইঙ্গারের নেওয়া শট রাফিনহার গায়ে লেগে জড়িয়ে যায় জালে।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকেও গোলরক্ষক সভেন উলরেইচের ভুলে ড্র করে মাঠ ছাড়তে হয় বায়ার্নকে। প্রথম ভুলটা করেন বায়ার্ন গোলরক্ষক ৫৬ মিনিটে। ম্যাক্সিমিলিয়ান আরনোল্ডের নেওয়া ফ্রি কিক থেকে উড়ে আসা বল ‘ফিস্ট’ করতে চেয়েছিলেন, কিন্তু ঠিকমতো করতে না পারায় বল হাতের ফাঁক দিয়ে জড়িয়ে যায় জালে। তবু জয়ের আশা টিকে ছিল বায়ার্নের, কিন্তু ৮৩ মিনিটে সেটাও শেষ হয়ে যায় দানিয়ের দিদাভির গোলে।

ঘরের মাঠের হতাশাজনক এই ড্রয়ে দ্বিতীয় স্থানেই থাকতে হলো বায়ার্নকে। ৬ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৩। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে বরুশিয়া ডর্টমুন্ড।

ফরাসি লিগ ওয়ানে লিলের মাঠ থেকেই ৪-০ গোলে জিতে ফিরেছে মোনাকো। স্তেভান ইয়োভেতিচের গোলে ২৪ মিনিটে এগিয়ে যাওয়া সফরকারীরা ব্যবধান দ্বিগুণ করে মিনিট ছয়েক পর রাচিড গেজালের লক্ষ্যভেদে। আর ৪৮ ও ৭৩ মিনিটে ফালকাও দুইবার জাল খুঁজে পেলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মোনাকো।

এই জয়ের পরও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকতে হলো বর্তমান চ্যাম্পিয়নদের। ৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৮। এক ম্যাচ কম খেলা প্যারিস সেন্ত জার্মেইয়েরও পয়েন্ট সমান, তবে গোল ব্যবধানে এগিয়ে আছে উনাই এমেরির দল। গোল ডটকম