মুন্সীগঞ্জে টেক্সটাইলর অগ্নিকান্ডে মৃতের সংখ্যা বেড়ে ৬

মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর বিসিক এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলে আগুন লাগার ঘটনায় ৬ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হওয়ছে। বুধবার সকালে আইডিয়াল টেক্সটাইল ৫তলা মিলের আগুন লাগে। এসময় ৫ম তলায় বেশ কয়েকজন শ্রমিক আটকা পরে। এদের মধ্যে ৬ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় শ্রমীকরা জানায়, আটকা পাঁচ শ্রমিক শ্রমিকরা হলেন, নাজমুল (২০) ইসরাফিল (১৮), উজ্জল (২০) , নাজমা (৫৫), বাবুর্চি হাসিনা (৫০), আরো একজন অজ্ঞাত। পুলিশ এখনও লাশগুলো পুরোপুরি শনাক্ত করতে পারেনি তাই পুলিশ এখনই বলতে পারছেনা নিখোজ তালিকার সবাই মৃত।

এ বিষয়ে মুক্তারপুর নৌ-পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, সকাল ১০টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলসে আগুন লেগেছে। প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে ওয়াল্ডিংয়ের কাজ করতে গিয়ে আগুনের ফুলকি গিয়ে কেমিক্যাল পদার্থর উপর লাগলে ঐস্থান থেকেই আগুনের সূত্রপাত। এখন পর্যন্ত ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এ দিকে ফায়ার সার্ভিসের নারায়নগঞ্জের উপ-পরিচালক ফরিদ উদ্দিন জানায়, তিনি বলেন ফায়ার সার্ভিসের একাধিক টিম উদ্ধার অভিযান চালাচ্ছে। তিনি জানান মুন্সীগঞ্জ ২টি ইউনিট ও নারায়নগঞ্জের ১টি ইউনিট কাজ করছে। আগুন নিয়ন্ত্রনে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস। এদিকে এ ঘটনায় পারপরই জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনা স্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসকের নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএম সহ ৪ জন কর্মকর্তাকে আটক করা হয়েছে। অপর দিকে জেলা প্রশাসক নিহত শ্রমিকদের দাফন কারার জন্য ২০ হাজার টাকা করে অনুদান প্রধান করা হবে বলে ঘোষনা দিয়েছেন।

আল মাসুদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি