ব্যক্তিগত বিমানে বলিউড তারকাদের চলাফেরা

অভিনয়ের মাধ্যমে টাকা, যশ, খ্যাতির পাহাড় গড়েছেন অনেক তারকাই। বিলাসবহুল প্রাসাদের পাশাপাশি তাদের রয়েছে নামীদামি সব ব্র্যান্ডের গাড়ি। এর মধ্যে কোন কোন বলিউড তারকাদের চলাফেরার জন্য রয়েছে ব্যক্তিগত বিমান। চলুন জেনে নেয়া যাক সেই তারকাদের তালিকা-

শাহরুখ খানঃ অভিনেতার পাশাপাশি একজন সফল ব্যবসায়ী শাহরুখ। তাঁর কাছেও রয়েছে একটি নিজস্ব জেট। আইপিএলের সময় ওই জেটেই যাতায়াত করেন তিনি।

অমিতাভ বচ্চনঃ ছবির প্রমোশন, প্রাইভেট ট্রিপ কিংবা শুটিংয়ের জন্যও নিজের চার্টার্ড বিমানে যাতায়াত করেন অমিতাভ বচ্চন। বিমানে যাতায়াতের সময় টুইটার এবং নিজের ব্লগে লেখালিখি করতেই বেশি পছন্দ এই অভিনেতার।

অজয় দেবগণঃ বলিউডের জনপ্রিয় অভিনেতা, পরিচালক ও প্রযোজক অজয় দেবগণ। বলিউডে প্রথম তিনিই প্রাইভেট বিমানের মালিক। তার একটি ৬ সিটের কালো জেট রয়েছে।

হৃতিক রোশনঃ ‘যোধা আকবর’ ছবির শুটিং চলাকালীন একটি চার্টার্ড বিমান কিনেছিলেন হৃতিক রোশন। সেই সময় প্রতিদিন ওই বিমানে করেই শুটিংয়ে যেতেন তিনি।

প্রিয়াংকা চোপড়াঃ বলিউডের পাশাপাশি হলিউডেও দাপিয়ে অভিনয় করছেন প্রিয়াংকা চোপড়া। মাঝে মাঝেই তাকে মুম্বাই-নিউ ইয়র্ক যাতায়াত করতে হয়। এক্ষেত্রে নিজের প্রাইভেট বিমানে যাতায়াতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন নায়িকা।

শিল্পা শেট্টিঃ অভিনেত্রী শিল্পা শেট্টি এবং স্বামী রাজ কুন্দ্রার জীবনে টাকা, প্রেম, শান্তি এই তিনেরই কোন অভাব নেই। ব্যবসায়ী দম্পতির ক্রিকেট টিমের সঙ্গে একটি প্রাইভেট জেটও রয়েছে।

অনিল কাপুরঃ অনিল কাপুরেরও একটি প্রাইভেট জেট রয়েছে। ভ্রমণবিলাসী অনিল তাঁর বন্ধু ও পরিবারের সঙ্গে মাঝে মাঝেই ওই বিমানে যাতায়াত করেন।