দলে ফিরেও জিতে পারলনা রোনালদো

টানা তৃতীয় হোম ম্যাচে জয়ের দেখা পেলো না রিয়াল মাদ্রিদ। বরং ২০ বছরে প্রথমবার সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমবার জিতলো রিয়াল বেতিস। লা লিগা মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেও ক্রিস্তিয়ানো রোনালদো কিছুই করতে পারলেন না। ১-০ গোলে হেরে গেলো রিয়াল।

রেফারিকে ধাক্কা মেরে স্প্যানিশ ফুটবলের পাঁচ ম্যাচের লম্বা নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছিলেন রোনালদো। কিন্তু নিজের ছায়া হয়ে ছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড। বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন তিনি। কাজে লাগাতে পারেননি। শুধু রোনালদো নয়, ২০১৬ সালের এপ্রিলের পর প্রথমবার রিয়ালের কেউই গোলমুখ খুলতে পারেনি। তাই পর্তুগিজ তারকার প্রত্যাবর্তনে শুরুতে স্বস্তি ফিরলেও ম্যাচ শেষে হতাশায় মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

বেতিসের সীমানার দিকে ২৭টি শট নিয়েছিল রিয়াল, যার মধ্যে লক্ষ্যে ছিল মাত্র ৭টি। গ্যারেথ বেল শেষদিকে গোল করার মতো শট নিয়েছিলেন। লুকাস ভাসকেসের ক্রস থেকে চমৎকার ব্যাকহিল করেছিলেন ওয়েলস ফরোয়ার্ড। কিন্তু বেতিস গোলরক্ষক আন্তোনিও আদান নিচু শটটি ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে দেন।

৯০ মিনিটে আন্তোনিও সানাবরিয়া রিয়ালের জালে বল পাঠান, কিন্তু অফসাইডে সেটা বাতিল হয়। তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে তার হেডেই নিশ্চিত হয় বেতিসের ঐতিহাসিক জয়। আন্তোনিও বারাগানের নিখুঁত ক্রস থেকে ফাঁকা ব্যাকপোস্টে গোল করেন প্যারাগুয়ান এ খেলোয়াড়। ১৯৯৮ সালের পর প্রথমবার রিয়ালের বিপক্ষে লিগে জয় পেলো বেতিস।

পাঁচ ম্যাচে প্রথম হারে শীর্ষস্থান থেকে ৭ পয়েন্ট পেছনে পড়লো রিয়াল। ৮ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে তারা। আর বার্সেলোনা ১৫ পয়েন্ট নিয়ে সবার উপরে।