ইমরান এইচ সরকারকে গ্রেফতাররের নির্দেশ

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে গণজাগরণ মঞ্চের মিছিল থেকে শেখ হাসিনার বিরুদ্ধে ‘আপত্তিকর স্লোগান’ দেওয়ার অভিযোগে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (৩১ মে) সকালে ঢাকার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ ছামিদুল ইসলাম এ পরোয়ানা জারি করেন। আগামী ২৬ অক্টোবর অভিযোগ গঠন বিষয়ে ‍শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। মামলার অপর আসামি গণজাগরণ মঞ্চের মিছিলে নেতৃত্ব দেওয়া সনাতন উল্লাসের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

বিচারিক আদালতে মামলার স্থানান্তর হওয়ার পর এটিই ছিলো ইমরান এইচ সরকারের প্রথম তারিখ। কিন্তু বুধবার তিনি আদালতে হাজির না হওয়ায় ও কোনো পদক্ষেপ না নেওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না’, ‘বাংলাদেশ হারেনি, হেরে গেছে হাসিনা’ স্লোগান দেওয়া হয়। মিছিলে এমন স্লোগান দেওয়া বাদীর মানহানি হয়েছে দাবি করে দণ্ডবিধির ৫০০ ধারায় এ মামলা করা হয়।