‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭ এর চূড়ান্ত পর্বের আয়োজন 

‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭’ এর চূড়ান্ত বাছাই পর্ব চলছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত  বেসিস কার্যালয়ে আয়োজিত এই বাছাই পর্বের মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে ১৯ ও ২০ সেপ্টেম্বর।

এই পর্বে মোট ১৮১টি প্রকল্প বাছাই করছেন বিচারকরা। আন্তর্জাতিকমানের যাচাই-বাছাই প্রক্রিয়ার মাধ্যমে এই প্রতিযোগিতায় ১৭টি ক্যাটাগরিতে মোট ৫১টি প্রকল্পকে বিজয়ী নির্বাচন করা হবে। আগামী ৭ থেকে ১০ ডিসেম্বর বাংলাদেশেই আয়োজিত হবে এই অ্যাপিকটা অ্যাওয়ার্ডস।বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, জাপান থেকে অস্ট্রেলিয়া পর্যন্ত বিস্তৃত ১৬টি দেশের প্রতিযোগিতার এই আয়োজন বাংলাদেশকে বিরল সম্মান এনে দিচ্ছে। প্রতিযোগিতা উপলক্ষে এই অঞ্চলের প্রায় ছয় শতাধিক প্রতিনিধি বাংলাদেশে আসবে। এবারের বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের পৃষ্ঠপোষকতায় রয়েছে বেসিসের সদস্য প্রতিষ্ঠান লিডসফট বাংলাদেশ লিমিটেড।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের আহ্বায়ক ও বেসিস পরিচালক এম রাশিদুল হাসান বলেন, এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)।