হাতের সাহায্য ছাড়াই মোটরসাইকেলে ৪০কি:মি দীর্ঘপথ পাড়ি!

চর্চা ও চেষ্টা মানুষকে কাঙ্কিত লক্ষে পৌছে দেয় এটাই বাস্তব। এমনি এক অসাধারণ চর্চা ও চেষ্টায় হাতের সাহায্য ছাড়াই মোটর সাইকেলে দীর্ঘপথ পাড়ি দিয়ে অসাধ্যকে সাধন করে সকলকে হতবাক করে দিয়েছে ধান চাল ব্যবসায়ী জাহিনুর আলম

দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার অমরপুর ইউনিয়নের মথুরাপুর গ্রামের মৃত আব্দুল মজিদের পুত্র ও তৃপ্তি ট্রেডার্স এর সত্বাধিকারী ধান-চাল ব্যবসায়ী জাহিনুর আলম (৫০) গত ১২ বছর ধরে নিরলস চেষ্টা ও চর্চা করে মোটর সাইকেলের হাতল ছেড়ে দিয়ে দীর্ঘপথ পাড়ি দিতে সক্ষম। তিনি বয়সকে পিছনে ফেলে ১৮ বছরের যুবকের মত মাইল এর পর মাইল হাত ছেড়ে এই অসাধ্য কাজটি করে যাচ্ছে। সরেজমিন কারেঙ্গাতলী বাজারে গিয়ে দেখা গেছে তিনি দিনাজপুর হতে ফুলবাড়ী মহাসড়কে মোটর সাইকেলের হাতল ছেড়ে দিয়ে একটি নির্দিষ্ট গতিতে মটরসাইকেলটি রেখে (এক্সিলেটর বিশেষ পদ্ধতিতে অটো রাখতে হয়) প্রায় ৪০ কিলোমিটার পথ পাড়ি দেন। মোটর সাইকেলের হাতল ছেড়ে দীর্ঘ পথ পাড়ি দেয়ার বিষয়ে জাহিনুর আলম ডেইলী নিউজ ২৪ কে জানান, ১২ বছর চেষ্টা ও চর্চা করে এ সফলতা অর্জন করেছি। এছাড়া তিনি হাতের সাহায্য ছাড়াই বাঁশের উপর দিয়ে সহজেই হেটে যেতে সক্ষম।

এলাকার ইউপি চেয়ারম্যান হেলাল সরকার জানান, সে নিতান্তই শখের বশে চেষ্টা করে অসাধ্যকে সাধন করেছে। এ সাফল্য অর্জন করে তিনি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছেন। তবে তাকে এ চর্চা না করার জন্য এলাকার অনেকেই তীব্রভাবে নিষেধ করেছেন।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিদি