ঢাকা মেট্রোর সঙ্গে ড্র করেছে চট্টগ্রাম

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে প্রথম ইনিংসে ২১৪ রানে পিছিয়ে থাকা চট্টগ্রাম পেয়েছে বৃষ্টির সহায়তা। দুই দিনে সম্ভাব্য ১১৫ ওভারের মধ্যে তাদের খেলতে হয়েছে ৬৬ ওভার।দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ বাঁচিয়েছে চট্টগ্রাম। সাজ্জাদুল হকের ক্যারিয়ার সেরা ব্যাটিং আর তাসামুল হকের দৃঢ়তায় ঢাকা মেট্রোর সঙ্গে ড্র করেছে স্বাগতিকরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার বিনা উইকেটে ১১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে স্বাগতিক দল। জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল আরও ৩৭৩ রান।

পিনাক ঘোষের সঙ্গে মাহবুবুল করিমের উদ্বোধনী জুটি বেশিক্ষণ টিকেনি। ২৩ রান করে সৈকত আলির বলে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। লাঞ্চের কিছুক্ষণ আগে পিনাক বাধা উপড়ে ফেলেন নিহাদ-উজ-জামান।

সাজ্জাদুলের সঙ্গে ৮৫ রানের জুটিতে প্রতিরোধ গড়েন তাসামুল। ৮২ রান করা সাজ্জাদুলকে থামান শরিফউল্লাহ। এই অফ স্পিনার এর পর ফিরিয়ে দেন শামীম পাটওয়ারিকে।

৪ উইকেটে ১৯৩ রানে চা-বিরতিতে যায় চট্টগ্রাম। অধিনায়ক তাসামুল অপরাজিত ছিলেন ৪৬ রানে। বৃষ্টির বাধায় এরপর আর খেলাই সম্ভব হয়নি।

প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে চট্টগ্রামকে ১৩০ রানে গুঁড়িয়ে দেওয়া বাঁহাতি স্পিনার নিহাদ জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৩৪৪

চট্টগ্রাম ১ম ইনিংস: ১৩০

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ১৬৯/৬ ইনিংস ঘোষণা

চট্টগ্রাম ১ম ইনিংস: (লক্ষ্য ৩৮৪)৬৬ ওভারে ১৯৩/৪ (পিনাক ৩৫, মাহবুবুল ২৩, সাজ্জাদুল ৮২, তাসামুল ৪৬*, শমিম ১, সাব্বির ২*; আলি ০/৪৩, শরিফউল্লাহ ২/৬৬, সৈকত ১/১০, নিহাদ ১/৬৭, নবিউল ০/৩, শামসুর ০/০)

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দ্য ম্যাচ: নিহাদ-উজ-জামান