ইউটিউবারদের নিয়ে বাংলালিংকের অনলাইন রিয়েলিটি শো 

ভিডিও কনটেন্ট নির্মাতাদের বেছে নিয়ে প্রশিক্ষণ ও সুযোগ সুবিধা দিয়ে তাদের লক্ষ্য পূরণ করতে একটি প্রতিযোগিতার আয়োজন করছে বাংলালিংক। সোমবার আনুষ্ঠানিক ভাবে প্রতিযোগিতার ঘোষণা দেয় বাংলালিংক।

প্রতিযোগিতাটিকে মোবাইল অপারেটরটি বলছে, একটি অনলাইন রিয়েলিটি শো। যার নাম দিয়েছে ‘বাংলালিংক নেক্সট টিউবার’। সোমবার আনুষ্ঠানিক ভাবে প্রতিযোগিতার ঘোষণা দেয় বাংলালিংক। প্রতিযোগিতা শুরু হওয়ার পর প্রায় দুই মাস চলবে। যেখানে পর্যায়ক্রমে চূড়ান্ত তিন জন প্রতিযোগীকে সেরা হিসেবে বেছে নেবে অপারেটরটি। দর্শক ভোট ও বিচারকদের রায়ে শীর্ষস্থান অর্জনকারীকে আর্থিক পুরস্কারসহ তার কনটেন্ট তৈরি এবং সেটি প্রমোশনের ব্যবস্থা করবে বাংলালিংক। এ ছাড়াও তাকে বাংলালিংকের ডিজিটাল অ্যাম্বাসেডর করার পাশাপাশি সিঙ্গাপুরে গুগলের আঞ্চলিক অফিসে প্রশিক্ষণের ব্যবস্থা করবে অপারেটরটি।

সংবাদ সম্মেলন করে ভিডিও কনটেন্ট ভিত্তিক প্রতিভা অন্বেষণের এই উদ্যোগ ঘোষণার সময় বাংলালিংক কর্মকর্তারা জানান, সেপ্টেম্বরের মাঝামাঝিতে শুরু হওয়া এই প্রতিযোগিতার সমাপ্তি টানা হবে নভেম্বরের মাঝামাঝি। যেখানে প্রাথমিক বাছাই করে ২০ জনকে বাছাই করা হবে। এরপর পর্যায়ক্রমে ১০ জনকে নিয়ে গ্রুমিং করবে আয়োজকরা। সেখান থেকে প্রেজেন্টেশন, কনটেন্ট থেকে আবার বাছাই করা হবে। এভাবে শেষ চারজনকে নিয়ে গালা রাউন্ড করবে। আর সেখান থেকে তিনজনকে বেছে নেবে বাংলালিংক। যার মধ্যে শীর্ষ এক-এ থাকা গুগলের কাছ থেকে প্রশিক্ষণ পাবেন।

বাংলাদেশের নাগরিকরাই শুধু অংশ নিতে পারবেন এ প্রতিযোগিতায়।