বিএনপির ১৭ নেতাকর্মী আটক!

রাজধানীর উত্তরা থেকে বিএনপির ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার বেলা ৩ টারদিকে সভা শুরু হওয়ার পূর্ব মুহুর্তে মহানগর পুলিশের উত্তরা পশ্চিম থানার একটি দল তাদের আটক করে। নেতাকর্মীদের জেলা বিএনপির সভাপতি ও সাভার এলাকার সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিনের রাজধানী উত্তরার ব্যক্তিগত অফিস থেকে আটক করা হয়। তারা সেখানে রোহিঙ্গা শরণার্থীদের সহায়তায় তহবিল সংগ্রহের উদ্দেশ্যে এক সভায় মিলিত হয়েছিলেন।

আটককৃতদের মধ্যে ঢাকা জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকসুর সাবেক জিএস আজগর হোসেন, ঢাকা জেলা বিএনপির সহসভাপতি সাভার পৌর কাউন্সিলর খন্দকার শাহ মাইনুল হোসেন বিল্টু, জেলা বিএনপির সহকারি সাংগঠিনক সম্পাদক নূর করিম ভূঁইয়া, জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক দল সভাপতি শরীফুল ইসলাম, ধামসোনা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সম্পাদক ইলিয়াস শাহী মোখলেছ, ধামসোনা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক পেয়ার আলী, ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারি ও বিএনপি নেতা নজরুল ইসলাম, সাভার সদর ইউনিয়নের চাপাইন গ্রামের বাসিন্দা গোলাম মোস্তফাসহ ১৭ জন বলে জানা গেছে। আটককৃতদের উত্তরা পশ্চিম থানায় রাখা হয়েছে।

থানার ওসি আলী হোসেন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে সাভার ও আশুলিয়া থানায় কোন অভিযোগ আছে কিনা তা তদন্ত করতে সংশ্লিষ্ট থানায় খবর দেয়া হয়েছে। এছাড়া তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।