কেদারের ব্যাটিংয়ে ঘুরে দাঁড়াল ভারত

কেদার যাদবের (৪০) পর হার্দিক পাণ্ড্য ও মহেন্দ্র সিংহ ধোনির লড়াইয়ের সুবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ঘুরে দাঁড়াল ভারত। হার্দিক ৬৬ বলে পাঁচটি বাউন্ডারি ও পাঁচটি ছক্কার সাহয্যে ৮৩ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হয়ে গিয়েছেন। ধোনি ৪০ রানে অপরাজিত। ৪৩ ওভারের শেষে ভারতের রান ৬ উইকেটে ২১৩। ধোনির সঙ্গে ক্রিজে ভুবনেশ্বর কুমার (৫)।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই চার উইকেট হারিয়ে চাপে ভারত। দ্রুত ফিরে যান অজিঙ্ক রাহানে (৫), অধিনায়ক বিরাট কোহলি (০) ও মণীশ পাণ্ডে (০)। রোহিত শর্মা (২৮) ও কেদারের জুটির হাত ধরে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল ভারত। কিন্তু হুক করতে গিয়ে সহজ ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত। তিনি অত্যন্ত অবিবেচকের মতো শট খেলেন। কেদার লড়াই করলেও, তিনিও ফিরে যান। এরপর ইনিংসের হাল ধরেন ধোনি ও হার্দিক।

আজ টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট। তিনি বলেন, রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন রাহানে। চার নম্বরে ব্যাট করবেন মণীশ। সাত নম্বরে ব্যাট করবেন হার্দিক পাণ্ড্য। লোকেশ রাহুল ও রবীন্দ্র জাডেজা দলে নেই। এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হল হিলটন কার্টরাইটের। জেমস ফকনার ও কুল্টার-নাইল দলে ফিরেছেন।