চির বিদায় নিলেন ক্রীড়া সাংবাদিক জাহাঙ্গীর আলম

বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সদস্য জাহাঙ্গীর আলম আর নেই। বুধবার সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪১ বছর। তিনি স্ত্রী, এক কন্যা ও এক পুত্র রেখে গেছেন।

বছর খানেক আগে গল ব্লাডার অপারেশনের সময় জাহাঙ্গীর আলমের শরীরে ক্যান্সারের জীবানু ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার রাতে হঠাৎ অসুস্থতা অনুভব করায় তাকে ধানমন্ডি পপুলার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার সকাল সাড়ে দশটায় তিনি মারা যান।

মৃত্যুর পূর্বে জাহাঙ্গীর আলম ঢাকা ব্যাংকে কর্মরত ছিলেন। ব্যাংকিং পেশায় যোগ দেয়ার আগে তিনি দৈনিক বাংলার বাণী ও দৈনিক ইনকিলাব পত্রিকায় ক্রীড়া সাংবাদিক হিসেবে চাকরি করেছেন। পেশা বদলের পরও লেখালেখি অব্যাহত ছিল তার। পাক্ষিক ক্রীড়াজগৎ পত্রিকায় নিয়মিত লিখতেন তিনি। খেলা ও সাহিত্য বিষয়ক বেশ কয়েকটি বই লিখেছেন তিনি।

বাদ মাগবির দক্ষিণ মুগদা মাদ্রাসা মসজিদে নামাজে জানাজা শেষে মুগদা কবরস্থানে তাকে দাফন করা হবে। তার অকাল মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে।