কুড়িগ্রামে দেশীয় অস্ত্র নিয়ে হামলা, ভাংচুর ও লুটপাট

কুড়িগ্রামে দেশীয় অস্ত্র নিয়ে একটি পরিবারের উপর হামলা, ভাংচুর ও লুটপাট করেছে সন্ত্রাসীরা। গত ১ সেপ্টেম্বর বেলা ৩ টার দিকে জেলার উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ভেলুর খামার এলাকার কুড়িগ্রাম-উলিপুর সড়কের বেইলি ব্রিজের সন্নিকটে এ ঘটনা ঘটে।

মামলার এজাহার ও থানা পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার কিছুদিন আগে থেকে দুই পক্ষের মধ্যে হাস মারা নিয়ে বিরোধ চলে আসছিল। ঘটিনার দিন বিকেল আনুমানিক ৩টার দিকে ভেলুর খামার বেইলি ব্রিজ এলাকার রফিকুল ইসলামের স্ত্রী রওশনারা (২৮) হাস খোজার জন্য বেইলি ব্রিজ সন্নিকটে যায়। এসময় একই গ্রামের আব্দুর রহমান (৪৫), নজরুল (৪০), মনছুর (৩৫), শাহীন (২০), হারুন (৩০), সাইদুল (২৯) এবং কয়ছার (৩০) মিলে লাঠি, ছোড়া, লোহার রড, সাবল, কুড়াল এবং বিভিন্ন প্রকার দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে প্রথমে রওশনারাকে অবরদ্ধ করে রাখে। অত:পর শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের মাধ্যমে জখম করে এবং পড়নের শাড়ি ধরে টানা-হেচড়া করে শীতাহানী করে। এসময় তারা উক্ত মহিলার গলায় থাকা স্বর্ণের চেনও ছিনিয়ে নেয়।

এ ঘটনার সংবাদ পেয়ে অবরদ্ধ নারী রওশনারার স্বামী রফিকুল, ছোট ভাই ফরহাদ এবং শাশুড়ি রহিমা বেগম তাকে উদ্ধারের জন্য গেলে তাদেরকেও এলোপাথাড়ি আঘাত করে বিভিন্ন স্থানে জখম করে। এ ঘটনার কিছু সময় পরে সন্ত্রাসীরা রওশনারার শ্বশুর বেলাল হোসেনের বাড়ীতে বে-আইনিভাবে প্রবেশ করে তাদের অটো রিক্সা গ্যারেজে হামলা চালিয়ে ২টি অটো রিক্সা ভাংচুর করে। পরে সন্ত্রাসীরা গ্যারেজে থাকা ওয়েল্ডিং মেশিন, ড্রিল মেশিন, গ্রান্ডিং মেশিন, কম্প্রেশার মেশিন, রিক্সার চাকা, ব্যাটারি এবং রিক্সার কেবিন লুট করে নিয়ে যায়।

আহতরা উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেছেন বলে রেজি: নং ৮১৪৫/৪৭/৪৭, ৮১৪৪/৪৬/৪৬, ৮১৪৬/৪৮/৪৮ এবং ৮১৪৮/৫০/৫০ মারফত নিশ্চিত হওয়া গেছে।

উলিপুর থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মাসুদ করিম জানান, এ বিষয়ে থানায় একটি মামলা হয়েছে। মামলা নং ০৩, তারিখ ০৩/০৯/১৭। তিনি আরো জানান, এ পর্যন্ত দুইজন আসামিকে গ্রেফতার করা হয়েছে; অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

মোঃ মনরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধি