রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে দিনাজপুরে বিএনপির মানববন্ধন

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে দিনাজপুরে বিএনপির মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে ও প্রাণ বাঁচাতে পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশের আশ্রয় দেয়ার দাবীতে এই মানববন্ধন কর্মসূচী পালন করে।

শনিবার (৯ সেপেটম্বর) সকাল ১০টায় জেল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচী পালনের প্রস্তুতি নিলে পুলিশ বিএনপির নেতাকর্মীদের কার্যালয়ের বাহিরে যেতে নিষেধ করে। পরে দলীয় কার্যালয়ের ভিতরে সংক্ষিপ্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

প্রতিবাদ সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, যখন দলে দলে রোহিঙ্গারা মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসছে, ঠিক সেই সময় বাংলাদেশের খাদ্যমন্ত্রী চাল কেনার জন্য মিয়ানমার গেছেন। এটি একটি স্ববিরোধী নীতি। এই স্ববিরোধী নীতি পরিহার করতে হবে। তিনি বলেন, আগামী দিনে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে এই সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে। স্বৈরাচারি সরকারের বিদায় না হওয়া পর্যন্ত আমরা নেতাকর্মীদের নিয়ে ঘরে না ফিরে যাবো না। তিনি এই সরকারের গণবিরোধী কার্যক্রমে অংশগ্রহণ না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যদের প্রতি অনুরোধ জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা কমিটির যুগ্ম আহবায়ক সাবেক এমপি আলহাজ্ব আকতারুজ্জামান মিয়া, সাবেক ছাত্র নেতা মাহবুবুল হক হেলাল প্রমূখ।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি