আবারও অভিযান শুরু মিরপুরের ‘জঙ্গি আস্তানা’য়

সোমবার রাত সাড়ে ১২টা থেকে রাজধানীর মিরপুরের মাজার রোডে বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা বিশিষ্ট একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলা হয়। বাড়িটিতে দুই স্ত্রী, সন্তান ও সহযোগীসহ দুর্ধর্ষ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছেন বলে ৱ্যাবের মাধ্যমে জানা যায়। সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরকও মজুদ করে রাখা হয়েছে।

রাতে র‌্যাব সদস্যরা জানান, মিরপুর মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ওই ছয়তলা ভবনের ৫ম তলায় জঙ্গিরা রয়েছে। ‘জঙ্গি আস্তানা’য় বোমা সাদৃশ কিছু থাকতে পারে। তাছাড়া অন্ধকারের কারণে ভবনে অভিযান চালানোর সিদ্ধান্ত স্থগিত করা হয়।

রাত পৌনে ১২টার দিকে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান আরও বলেন, সন্ধ্যার পর আত্মসমর্পণ না করে রাত পৌনে ১০টার দিকে পরপর বড় ৪টি বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে র‌্যাবের ৪ সদস্য স্প্লিন্টারের আঘাতে আহত হন। বিস্ফোরণের কারণে ওই ভবনের আগুন লেগে যায়।

এদিকে বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, সকাল পৌনে ৯টার দিকে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান পরিচালনার প্রস্তুতির অংশ হিসেবে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। আগে থেকেই র‌্যাব সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতি ও নির্দেশে অভিযান শুরু হয়। ভবনটিতে প্রবেশ করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা বিভাগের উপ-পরিচালক (ডিডি) দেবাশিষ বর্ধন জানান, মধ্যরাতের বিস্ফোরণের পর সকালে ৩টি ইউনিট ভবনে প্রবেশ করেছে। তারা বের হলে ভেতরের পরিস্থিতি এবং বিস্ফোরণের কারণ জানা যাবে।